নারায়ণগঞ্জে ভবন ধসে শিশু নিহত, আহত ৭

আমাদের নতুন সময় : 04/11/2019

হাসান মজুমদার : বাবুরাইল মুন্সীবাড়ি এলাকায় ইমারত নীতি মালা না মেনে খালের ওপর একটি চারতলা ভবন তৈরির পাঁচ মাসের মাথায় ভবনটি ধসে পড়েছে। ধসেপড়া ভবনের নীচে পড়ে সোয়েব নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন ৭ জন। আহতরা স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।
গতকাল রোববার বিকাল ৪ টার দিকে বাবুরাইল মুন্সীবাড়ি এলাকার পাশে খালের ধারে অবস্থিত এইচএম ম্যানশন নামের ভবনটি ধসে পড়ে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের আটটি ইউনিট উদ্ধার কাজ পরিচালনা করছে (রাত ৮টা পর্যন্ত)।
নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন আমাদের এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ৭ জনকে ঘটনাস্থল থেকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তিনি আরো বলেন এখন আরো দুই জন ভবনটিতে আটকা পড়ে রয়েছে। এর মধ্যে ওয়াজেদ (১২) নামে এক শিশুর পরিচয় জানা গেছে।
ঘটনার খবর পেয়ে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন, নাসিকের প্যানেল মেয়র আফসানা আফরোজ বিভা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
নারায়নগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন বলেন, দূর্ঘটনায় নিহতকে বিশ হাজার টাকা ও আহতদের প্রত্যেককে দশ হাজার টাকা দেয়া হবে। তবে উদ্ধারকাজ শেষ না হওয়া পর্যন্ত আর কিছু বলা যাচ্ছে না।
জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেন, এ ধরনের ঝুঁকিপূর্ণ সকল ভবনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। কাদের ব্যর্থতায় এই ভবন ধসে পড়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ারও কথা জানান জেলা প্রশাসক। সম্পাদনা : মুরাদ হাসান, ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]