অস্ত্র মামলায় সম্রাটের বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছে র‌্যাব

আমাদের নতুন সময় : 07/11/2019

মাসুদ আলম ও মামুন খান : ক্যাসিনোকা-ে আলোচিত যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল চৌধুরী সম্রাটের বিরুদ্ধে অস্ত্র মামলায় অভিযোগপত্র দিয়েছে র‌্যাব। রমনা থানায় করা অস্ত্র মামলায় গতকাল বুধবার ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট সারাফুজ্জামান আনছারীর আদালতে চার্জশিট জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর এসআই শেখর চন্দ্র মল্লিক। মামলাটি বিচারের জন্য প্রস্তুত হওয়ায় নথি ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) বরারবর প্রেরণের আদেশ দেন। সিএমএম মামলাটি বিচারের জন্য মহানগর দায়রা জজ আদালতে প্রেরণের আদেশ দিবেন বলে আদালত সূত্রে জানা গেছে।
চার্জশিটে তদন্ত কর্মকর্তা উল্লেখ করেন, ৬ অক্টোবর ভোর ৫টার দিকে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার আলকরা ইউনিয়নের কুঞ্জুশ্রীপুর গ্রাম থেকে সম্রাট ও তার সহযোগী মাদক সেবী এনামুল হক আরমানকে আটক করা হয়। আটকের সময় আরমান মাদকাসক্ত থাকায় মোবাইল কোর্টের মাধ্যমে তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করে কারাগারে পাঠানো হয়। সম্রাট জিজ্ঞাসাবাদে জানান, ঢাকার কাকরাইল তার রাজনৈতিক অফিসে আনেক মাদকদ্রব্য ও অবৈধ আগ্নেয়াস্ত্র মজুদ রয়েছে।
চার্জশিটে আরো বলা হয়, আসামির দেয়া তথ্য মতে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে বেলা একটার দিকে আসামির কাকরাইল অফিসের ৪র্থ তলায় তল্লাশি অভিযান শুরু হয়। ওই ফ্ল্যাটের উত্তর দিকের পশ্চিম পাশের বেড রুমের বিছানার মাথার পাশে জাজিমের তোষকের নীচ থেকে একটি লেখা বিহীন ৭.৬৫ বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন আনুমানিক সাড়ে চার ইঞ্চি লম্বা, ৫ রাউন্ড তাজা গুলি , রুম থেকে ২টি ইলেকট্রিক মেশিন ও ২ টি লাঠি উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে আসামি উদ্ধার করা আগ্নেয়াস্ত্রের কোন বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। ইসমাইল চৌধুরী সম্রাট অবৈধ কাগজপত্র এবং লাইসেন্সবিহীন অস্ত্র নিজ হেফাজতে এবং নিয়ন্ত্রণে রাখায় তার বিরুদ্ধে আনা অপরাধ প্রাথমিকভাবে প্রমাণিত হয়।
র‌্যাবের মিডিয়া শাখার সিনিয়র সহকারী পরিচালক মিজানুর রহমান ভূঁইয়া বলেন, একমাত্র সম্রাটকে আসামি করে আদালতে চার্জশিট জমা দেওয়া হয়।
এ মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান বলেন, তার বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া হয়েছে অস্ত্র আইনের ১৯ (এ) এবং ১৯ (এফ) ধারায়। অপরাধ প্রমাণিত হলে এ ধারায় সর্বোচ্চ যাবজ্জীবন কারাদ-ে বিধান আছে। সম্পাদনা : রমাপ্রসাদ বাবু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]