জাবি উপাচার্যকে পদত্যাগের দাবি জানিয়েছে ছাত্রদল

আমাদের নতুন সময় : 07/11/2019

আসিফ কাজল : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল। বুধবার ছাত্রদলের কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার দুইশতাধিক নেতাকর্মী অংশ নেয়। ঢাবির মধুর ক্যান্টিন থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে অপরাজেয় বাংলার পাদদেশে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।
ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আল মেহেদী তালুকদার বলেন, উপাচার্য নিজেই ঘুষ লেনদেন, দুর্নীতির সঙ্গে জড়িত। তারপরও তিনি পদত্যাগ করছেন না। এর চেয়ে লজ্জাজনক আর কিছু হতে পারে না। আর বুয়েটের আবরারের রক্তের দাগ এখনও শুকায়নি। এর মধ্যেই ছাত্রলীগ আবার এমন ন্যাক্কারজনক ঘটনা ঘটালো। হামলার তীব্র প্রতিবাদ জানিয়ে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয় এবং পাশাপাশি উপাচার্যকে ‘স্বৈরাচার’ আখ্যা দিয়ে তার পদত্যাগ দাবি করে ছাত্রদল।
অপরদিকে, সাম্প্রতিক ঘটনাগুলোয় দেখা যায় ন্যায় বিচার পেতে প্রধানমন্ত্রীর নির্দেশ আসতে হয়। তাহলে মন্ত্রী-এমপি-সচিবরা কি করেন বলে প্রশ্ন তুলেছেন ডাকসু ভিপি নুরুল হক নুর। গতকাল বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজুভাস্কর্যের পাদদেশে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হমলার প্রতিবাদে তিনি এ কথা বলেন। বিক্ষোভ সমাবেশে তিনি মন্ত্রী-এমপিদের চাকরি থেকে বাদ দেয়ার দাবি জানান।
নুর বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ফারজানা ইসলামের অপসারণের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর ছাত্রলীগ হামলা চালায়। শিক্ষার্থীদের যেকোনো আন্দোলনে ছাত্রলীগ হামলা করে। তারা সন্ত্রাসীর ভূমিকায় অবতীর্ণ হয়। তাদের এই হামলার শিকার শুধু শিক্ষা প্রতিষ্ঠানই নয়, এই হামলায় পুরো দেশ আজ আক্রান্ত।
সমাবেশে ডাকসুর সমাজসেবা বিষয়ক সম্পাদক আখতার হোসেন বলেন, জাবির কোটি টাকার দুর্নীতির চিত্র সবার সামনে প্রকাশিত হয়েছে। যার অভিযোগে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক অপসারিত হয়েছে কিন্তু ভিসি বহাল আছেন। আবরার হত্যার পরে আমরা ভেবেছিলাম যে, তারা শুধরে যাবে কিন্তু যায়নি। সম্পাদনা : কাজী নুসরাত




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]