নাঈমুল আবরারের ঘটনায় মতিউর রহমান কেন অভিযুক্ত?

আমাদের নতুন সময় : 07/11/2019

নূর মোহাম্মদ : সম্প্রতি রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী নাঈমুল আবরারের মৃত্যুর ঘটনায় মতিউর রহমানকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। আবরারের বাবা বাদী হয়ে দ-বিধির ৩০৪ ক ধারায় এ মামলা দায়ের করেন।
এদিকে মতিউর রহমানকে আসামি করায় নানা প্রশ্নের উদ্রেক হয়েছে। তবে মামলার সংশ্লিষ্ট আইনজীবী জানান, কোন আপত্তিকর সম্পাদকীয় প্রকাশের জন্য প্রকাশকের সঙ্গে সম্পাদকও দায়ী হবেন। আর প্রতিবেদন প্রকাশের জন্য প্রকাশকের সঙ্গে সম্পাদক ও প্রতিবেদক দায়ী হন। অর্থাৎ আইন অনুযায়ী পত্রিকার প্রকাশক সকল ঘটনার জন্য দায়ী হন।
আইনজীবী আরও বলেন, রেসিডেনসিয়ালে ওই অনুষ্ঠানের আয়োজক ছিল কিশোর আলো। কিশোর আলোর প্রকাশক হিসেবে মতিউর রহমানকে ওই অনুষ্ঠানের সকল দায় নিতে হবে। তবে ওই ঘটনায় আরও কার কি অবহেলা এবং দায় রয়েছে তা তদন্তে বের হয়ে আসবে এবং চার্জশিটে তাদের নাম অন্তর্ভুক্ত করার সুযোগ থাকবে।
মামলায় অভিযোগ করা হয়েছে, অনুষ্ঠানস্থলে যে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছিলো তা অরক্ষিত ছিলো। বৈদ্যুতিক ব্যবস্থায় যে নিরাপত্তা ও সাবধানতা গ্রহণ করা দরকার ছিলো তা হয়নি। এ ঘটনায় ব্যবস্থাপনা ও চিকিৎসার অবহেলা ছিলো। সম্পাদনা : ভিক্টর কে. রোজারিও




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]