রাষ্ট্রীয় মর্যাদায় চিরনিদ্রায় শায়িত হলেন খোকা

আমাদের নতুন সময় : 07/11/2019

শাহানুজ্জামান টিটু : বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকাকে জুরাইনে কবরস্থানে দাফন করা হয়েছে। খোকার মরদেহ কবরে নামানোর আগে এই গেরিলা মুক্তিযোদ্ধা কামান্ডারকে পুলিশের ১৭ সদস্যের একটি চৌকশ দল ঢাকা জেলা প্রশাসনের সহকারি কমিশনার আবদুল আউয়ালের নেতৃত্বে রাষ্ট্রীয় সালাম জানান। তারা এই মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার প্রদান করেন। এসময় বিউগলে করুন সুর বাজানো হয়। রনাঙ্গণের মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে আবদুল্লাহ আল নোমানের নেতৃত্বে মুক্তিযোদ্ধারা স্যালুট জানায়। এই সময়ে পুলিশের এডিসি নাজমুর নাহারসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
কবরাস্থানে সামনের দিকে তার মা সালেহা খাতুন ও বাবা এম এ করীমের কবরে রয়েছে। যদিও তার শেষ ইচ্ছা ছিলো বাবা মায়ের কবরের পাশে সমাহিত হওয়ার। কিন্তু জায়গা না থাকায় বাবা-মার কবরের একটু দুরে এই মুক্তিযোদ্ধাকে সমাহিত করা হয়।
মরহুমের পরিবারের সদস্যরা ছাড়াও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ইকবাল হাসান মাহমুদ টুকু, মহানগর দক্ষিনের সভাপতি হাবিবউন নবী খান সোহেলসহ দল ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, আত্বীয়স্বজরা উপস্থিত ছিলেন। গোপি বাগের বাসা থেকে যখন তার লাশ কবরস্থানে নেয়া হয় এসময় রাস্তার দুপাশে হাজার হাজার মানুষ হাত নেড়ে তাদের প্রিয় খোকাকে অশ্রুজল বিদায় জানাতে দেখা যায়। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]