• প্রচ্ছদ » প্রথম পাতা » ইএফটি সুবিধার আওতায় জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ, অবসরের পরদিন একাউন্টে চলে যাবে ভাতা


ইএফটি সুবিধার আওতায় জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ, অবসরের পরদিন একাউন্টে চলে যাবে ভাতা

আমাদের নতুন সময় : 08/11/2019

তরিকুল ইসলাম : স্বায়ত্ত্বশাসিত সকল প্রতিষ্ঠানে ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফারে (ইএফটি) মাত্র ৩০ সেকেন্ডে মিলবে কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা। এমনকি, কোনো কর্মকর্তা কর্মচারী অবসর গ্রহণ করলে পরদিনই তার একাউন্টে স্বয়ংক্রিয়ভাবে চলে যাবে অবসরভাতা। যা আগামী ৬ মাসের মধ্যে কার্যকর হবে।
বৃহস্পতিবার জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ ভবনে ইএফটি কার্যক্রমের উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব মো. রাশিদুল ইসলাম। এর ফলে জাতীয় গৃহায়নের কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা, গৃহঋণ, পেনশন প্রক্রিয়া সহজ হওয়ার পাশাপাশি স্বচ্ছ ও সময় ক্ষেপন দূর হবে। ইনক্রিমেন্ট, অর্জিত ছুটি, ভ্রমণ তথ্য, সার্ভিস রেকর্ড ইএফটি ডাটাবেজে থাকবে। এসময় উপস্থিত ছিলেন জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের যুগ্মসচিব ও সদস্য (অর্থ ও প্রশাসন) ড. মো. মইনুল হক আনছারীসহ প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা।
গত বছরের অক্টোবরে সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগগুলোকে ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার পদ্ধতি চালু করতে চিঠি দেয় অর্থ মন্ত্রণালয়ের বাজেট অনুবিভাগ। উদ্ভোধনী অনুষ্ঠানে অর্থবিভাগের অতিরিক্ত সচিব (বাজেট-১) ও সরকারি ব্যয় ব্যবস্থাপনা শক্তিশালীকরণ কর্মসূচির পরিচালক মো. হাবিবুর রহমান বলেন, আগামী ৬ মাসের মধ্যে সকল সায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠানে ইএফটি পদ্ধতি চালু করা হবে। জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. রাশিদুল ইসলামের দূরদর্শীতায় এ প্রতিষ্ঠানে সবার আগে ইএফটি চালু হলো। এজন্য অর্থবিভাগের পক্ষ থেকে তাকে ধন্যবাদ জানাই।
এ সময় জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব মো. রাশিদুল ইসলাম বলেন, এই প্রতিষ্ঠানে তিন ধরনের কর্মকর্তা-কর্মচারী চাকরি করেন। পুরো বিষয়টি অটোমেশনে আনা ছিল অত্যন্ত জটিল। আমরা নিবিড় তদারকির মাধ্যমে স্বল্প সময়ে এখানে ৩১৭ জন কর্মকর্তা-কর্মচারীর চাকরিকালীন সকল সুবিধা প্রদানে ইএফটি পদ্ধতি চালু করতে সক্ষম হয়েছি। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]