• প্রচ্ছদ » » বৈধ-অবৈধ সব অভিবাসীদের ফেরত পাঠিয়ে দেশের বেকার তরুণদের কর্মসংস্থানের ব্যবস্থা করা উচিত, বললেন মহিউদ্দিন আহমেদ


বৈধ-অবৈধ সব অভিবাসীদের ফেরত পাঠিয়ে দেশের বেকার তরুণদের কর্মসংস্থানের ব্যবস্থা করা উচিত, বললেন মহিউদ্দিন আহমেদ

আমাদের নতুন সময় : 08/11/2019

লিয়ন মীর : সাবেক রাষ্ট্রদূত মহিউদ্দিন আহমেদ বলেছেন, সরকার ১১ হাজার অবৈধ অভিবাসীদের ফেরত পাঠানোর জন্য যে সিদ্ধান্ত নিয়েছে সব বিবেচনায় তা সমর্থনযোগ্য। তবে বাংলাদেশে বসবাসরত সব অভিবাসীদের ফেরত পাঠিয়ে দেশের বেকার তরুণদের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করা উচিত। যদি সরকার এটা করতে পারে তাহলে বেকারত্বের হার কমে আসবে। তিনি আরও বলেন, টুরিস্ট ভিসায় এসে অসংখ্য বিদেশি বাংলাদেশে কাজ করছেন। এখানে সরকারের তেমন কোনো নজরদারি নেই। পৃথিবীর সব দেশ দিনদিন অভিবাসী নীতি কঠোর করছে, কিন্তু বাংলাদেশ আগের জায়গাতেই রয়ে গেছে। তবে আমাদের এখন ভেবে দেখার সময় এসেছে। আমাদের দেশকে অভিবাসী নীতিতে পরিবর্তন আনতে হবে।
অতিগুরুত্বপূর্ণ পর্যায়ের অভিবাসীদের রেখে অন্যদের ফেরত পাঠাতে হবে। যে পর্যায়ের ব্যক্তিদের কোনো বিকল্প নেই তাদের পাঠানোর তো কোনো সুযোগ নেই। তবে আমাদের দেশের বেকারদের প্রশিক্ষণের মাধ্যমে যোগ্য করে বিদেশিরা যে পদে কাজ করছে সেই পদে বসাতে হবে। কেননা আমাদের দেশে মানব সম্পদের কোনো ঘাটতি নেই। ঘাটতি আছে যোগ্যতার। তাই এই জায়গাটাতে বিশেষ গুরুত্ব দিতে হবে।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]