• প্রচ্ছদ » শেষ পাতা » সরকার দারিদ্র্যপীড়িত এলাকায় স্কুল ফিডিং প্রকল্প চালু করেছে, বললেন খাদ্যমন্ত্রী


সরকার দারিদ্র্যপীড়িত এলাকায় স্কুল ফিডিং প্রকল্প চালু করেছে, বললেন খাদ্যমন্ত্রী

আমাদের নতুন সময় : 08/11/2019

আবদুল অদুদ : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বর্তমান সরকার শিক্ষার মান উন্নয়ন ও শিক্ষার্থীদের লেখা-পড়ার প্রতি আরও বেশি আগ্রহী করে তুলতে দারিদ্র্যপীড়িত এলাকায় স্কুল ফিডিং প্রকল্প চালু করেছে। বাসস। তিনি বলেন, এর ফলে শিক্ষার্থীদের ঝরে পড়ার হার শূন্যের কোঠায় নেমে আসবে। এ ছাড়াও সরকার শিক্ষার্থীদের আরও মেধাবী করে গড়ে তুলতে ও স্বাস্থ্যসেবার মান বাড়াতে পুষ্টিকর খাবারের দিকে নজর দিয়েছে।
বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হামিদ রেজার সভাপতিত্বে নওগাঁর পোরশা উপজেলায় প্রাথমিক বিদ্যালয়গুলোতে স্কুল ফিডিং প্রকল্পের আওতায় স্কুল মিড-ডে মিল কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
অনুষ্ঠানে পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. কামরুজ্জামান, পোরশা উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মঞ্জুর মোরশেদ চৌধুরী, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আমিনুল ইসলাম, স্কুল ফিডিং প্রকল্পের সহকারী পরিচালক আব্দুল মান্নান এবং পোরশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলামসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন।
খাদ্যমন্ত্রী বলেন, ভবিষ্যতে দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে স্কুল মিল চালু করার পরিকল্পনা সরকারের রয়েছে। এই কার্যক্রম চালু হলে শিক্ষার্থীরা তাদের পড়ালেখার প্রতি অধিক মনোযোগী হবে। এতে মান সম্মত শিক্ষা নিশ্চিত হবে বলে তিনি উল্লেখ করেন। সম্পাদনা : ভিক্টর কে. রোজারিও




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]