• প্রচ্ছদ » সর্বশেষ » সাগরে ঘূর্ণিঝড় বুলবুল, দেশে আঘাত হানবে রোববার ৩ নম্বর সতর্ক সংকেত


সাগরে ঘূর্ণিঝড় বুলবুল, দেশে আঘাত হানবে রোববার ৩ নম্বর সতর্ক সংকেত

আমাদের নতুন সময় : 08/11/2019

আসিফ কাজল : ধেয়ে আসছে তীব্র ঘূর্ণিঝড় বুলবুল। আগামী রোববার বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড়টি। বঙ্গোপসাগরে নি¤œচাপটি ইতোমধ্যে ঘূর্ণিঝড়ে রূপান্তরিত হয়েছে। এবার ঘূর্ণিঝড় বুলবুল এর নামকরণ করেছে পাকিস্তান। বুলবুলের প্রভাবে উত্তাল হয়ে উঠেছে সাগর। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর সূত্রে এ তথ্য জানিয়েছে।
অধিদপ্তরের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ আব্দুল মান্নান বলেন, দেশের সকল সমুদ্র বন্দরকে ৩ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। আগামী শুক্রবার দেশের উপকূলীয় অঞ্চলে ও শনিবার রাজধানীতে বৃষ্টিপাত শুরু হবে। তবে যেকোনো সময় ঘূর্ণিঝড় বুলবুল পথ পরিবর্তন করতে পারে বলেও জানান তিনি।
ঘূর্ণিঝড় কেন্দ্রের ৫৪ কিলোমিটারের মধ্যে বাতাসের সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৬২ কিলোমিটার, যা ৮৮ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। এ জন্য সাগর উত্তাল হয়ে উঠেছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত নৌযানগুলোকে গভীর সাগরে না গিয়ে উপকূলের কাছাকাছি থাকতে বলেছে আবহাওয়া দপ্তর।
সর্বশেষ ঘুর্ণিঝড় বুলবুল চট্টগ্রাম সমুদ্র বন্দর ও কক্সবাজার থেকে ৮৬৫ ও ৭৯৫ কি.মি. দক্ষিণ, দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছে। মংলা ও পায়রা সমুদ্র বন্দর থেকে ৮৩০ এবং ৭৩০ কি.মি. দক্ষিণে রয়েছে। সম্পাদনা : ভিক্টর কে. রোজারিও




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]