সুমিকে ফেরানোর টাকা দিতে হবে ট্রাভেল এজেন্সিকে

আমাদের নতুন সময় : 08/11/2019

তরিকুল ইসলাম : গত মঙ্গলবার জেদ্দার বাংলাদেশ কনস্যুলেট জেনারেল থেকে রূপসী বাংলা ওভারসিজ’কে দেওয়া চিঠিতে বলা হয়, নির্যাতিতা গৃহকর্মী সুমিকে ফেরাতে প্রায় পাঁচ লাখ টাকা (২২ হাজার রিয়াল) ও বিমান টিকিটের প্রয়োজনীয় খরচ তাদেরকেই বহন করতে হবে। কারণ, সুুুমির নিয়োগ কর্তার তিন লাখ টাকা এখনও পরিশোধ না হওয়ায় তিনি সুমিকে ফেরত দিতে চাইছেন না।
সুমি বর্তমানে নাজরান পুলিশের তত্ত্বাবধানে সৌদি আরবের একটি সেইফ হোমে অবস্থান করছেন বলে চিঠিতে উল্লেখ করা হয়। সুমিকে যে এজেন্সি সৌদি আরব পাঠিয়েছে সঙ্গত কারণেই তাদেরই অর্থ দেওয়ার ব্যবস্থা করে দিতে হবে সুমির নিয়োগ কর্তাকে।
অর্থ পরিশোধের পর সুমিকে নিয়োগ কর্তার কাছ থেকে নিয়ে বাংলাদেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া শুরু করবে কনস্যুলেট জেনারেল। চলতি বছরের মে মাসে সৌদি আরব যান সুমি। নির্যাতনের শিকার হয়ে সম্প্রতি ফেসবুক লাইভে এসে দেশে ফিরিয়ে আনার জন্য প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানান।
ভিডিওটি দেখার পর সুমি আক্তারকে ফেরাতে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেলকে নির্দেশনা দেন। পরে সৌদি আরবে নিযুক্ত রাষ্ট্রদূতের কার্যালয় থেকে কর্মকর্তারা সুমির সঙ্গে কথা বলেন। এরপরই সুমি আক্তারকে তার কর্মস্থল থেকে উদ্ধার করে হেফাজতে নেয় দেশটির পুলিশ। পঞ্চগড় জেলার বোদা সদর থানার রফিকুল ইসলামের মেয়ে সুমি আক্তার। দুই বছর আগে আশুলিয়ার চারাবাগের নুরুল ইসলামের সঙ্গে তার বিয়ে হয়। সম্পাদনা : আসিফুজ্জামান পৃথিল




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]