ঘূর্ণিঝড় মোকাবেলায় নেতাকর্মীদের মাঠে থাকার নির্দেশ শেখ হাসিনার

আমাদের নতুন সময় : 09/11/2019

 

বাশার নূরু : শনিবার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানম-ি কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের শেখ হাসিনার নির্দেশনার কথা জানান। তিনি বলেন, ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় সরকারের পাশাপাশি দল ও দলের সহযোগী সংগঠনের নেতাকর্মীদের কাজ করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। তার নির্দেশে দলের নেতাকর্মীরা সার্বক্ষণিক মাঠে থাকবেন। তারা জানমাল রক্ষা এবং ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি মোকাবিলায় জনগণকে সার্বিক সহযোগিতা দেবে।
ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রস্তুত রয়েছে। তারা জানমাল রক্ষা ও জলোচ্ছ্বাস মোকাবেলায় সার্বিকভাবে সহযোগিতা দেবে। দলীয়ভাবে মেডিকেল টিমও প্রস্তুত রাখা হবে। টিমের কর্মীরা জরুরি ত্রাণ পৌঁছানোর কাজ করবেন।
এর আগে শনিবার দুপুরে সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় শ্রমিক লীগের সম্মেলনে ঘূর্ণিঝড় মোকাবেলায় সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, এই ঝড়ের মোকাবেলা করার জন্য, মানুষকে রক্ষা করার জন্য সব ধরনের প্রস্তুতি আমাদের নেওয়া আছে। এমনকি ঝড় পরবর্তী রিলিফ কার্যক্রম যাতে চালানো যায়, সে ব্যবস্থাও আমরা নিয়েছি।
শেখ হাসিনা বলেন, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় আমরা ইতোমধ্যেই যথেষ্ট পারদর্শিতা অর্জন করেছি। আমাদের মানুষের জানমাল বাঁচাবার জন্য ব্যবস্থা নিচ্ছি। দুর্যোগ মোকাবেলার জন্য ইতোমধ্যে আমরা ট্রাস্ট ফান্ড করে এই প্রাকৃতিক দুর্যোগ এবং গ্লোবাল ওয়ার্মিং থেকে বাংলাদেশ যেন রক্ষা পায় সেই কর্মসূচি আমরা বাস্তবায়ন করে যাচ্ছি। আমি মনে করি, পৃথিবীতে বাংলাদেশই মনে হয় একমাত্র দেশ, যেখানে এই ব্যবস্থা নেওয়া হয়েছে।
সম্পাদনা : রমাপ্রসাদ বাবু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]