বৃষ্টি উপেক্ষা করে জাবিতে আন্দোলন

আমাদের নতুন সময় : 09/11/2019

এমদাদুল হক : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে বৃষ্টির বাধা অতিক্রম করেই আন্দোলন অব্যাহত রেখেছেন শিক্ষক-শিক্ষার্থীরা।
শনিবার বিকালে বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ভবন থেকে একটি মৌন মিছিল নিয়ে প্রধান ফটক সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে যান আন্দোলনকারী। সেখানে আন্দোলনকারীদের আঁকা ৬০ গজের পটচিত্র প্রদর্শন করা হয়।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বর্তমান প্রশাসনের বিভিন্ন ‘অনিয়ম ও দুর্নীতির’ নানা চিত্র এই পটচিত্রের মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছেন তারা। ঢাকা-আরিচা মহাসড়কে পট চিত্রটি প্রদর্শন শেষে মিছিল নিয়ে আবারও নতুন কলা ভবনে ফিরে আসেন তারা।
কর্মসূচি শেষে আন্দোলনের অন্যতম সংগঠক খন্দকার হাসান মাহমুদ বলেন, দুর্নীতির তদন্তের দাবিতে আমরা কর্মসূচি চালিয়ে যাচ্ছি। উপাচার্যের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে জাহাঙ্গীরনগর কলঙ্কিত হয়েছে। আমরা চাই এই দুর্নীতির তদন্তের মাধ্যমে বিশ্ববিদ্যালয় কলঙ্কমুক্ত হবে।

প্রসঙ্গত, অধ্যাপক ফারজানা ইসলাম ২০১৪ সালের মার্চে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী উপাচার্য হিসেবে নিয়োগ পান। গত বছর তাকে দ্বিতীয় দফায় নিয়োগ দেয়া হয়। বিশ্ববিদ্যালয়ের প্রায় দেড় হাজার কোটি টাকার উন্নয়নমূলক কাজে দুর্নীতির অভিযোগে তার বিরুদ্ধে গত তিন মাস ধরে আন্দোলন হচ্ছে। সম্পাদনা : মুরাদ হাসান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]