• প্রচ্ছদ » সাবলিড » সেন্টমার্টিনে হোটেলের কাছে সমুদ্রের পানি, আতঙ্কগ্রস্ত ১২০০ পর্যটক


সেন্টমার্টিনে হোটেলের কাছে সমুদ্রের পানি, আতঙ্কগ্রস্ত ১২০০ পর্যটক

আমাদের নতুন সময় : 09/11/2019

উদ্বেগ-উৎকণ্ঠায় সেন্ট মার্টিনে আটকেপড়া পর্যটকরা

লাইজুল ইসলাম ও ফরহাদ আমিন : দেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিন। সাগর শান্ত থাকায় প্রতিবছর এই সময়টায় সেখানে ঘুরতে যান পর্যটকরা। তবে হঠাৎ করেই ঘূর্ণিঝড় ‘বুলবুল’ চলে আসার কারণে সেন্টমার্টিন দ্বীপে গিয়ে আটকা পড়েছে ১২শ’ পর্যটক। তবে স্থানীয়দের হিসাব অনুযায়ী সে সংখ্যা আরও বেশি।
সাগরে ঘূর্ণিঝড় বুলবুলের কারণে সেন্টমার্টিনে আটকা পড়াদের মধ্যে পর্যটক কামাল আজাদ কমল বলেন, এই মুহুর্তে আমাদের সবার মধ্যেই আতঙ্ক কাজ করছে। আমরা ভয়ে আছি। পরিবারের সদস্যদের নিয়ে ঘুড়তে এসে এক প্রকার বিপদেই পড়েছি। সাগরের পানি সমুদ্রের পাশের রিসোর্টগুলোর কাছাকাছি চলে এসেছে। যা দেখে আমরা আরো বেশি আতঙ্কগ্রস্থ হয়ে পড়েছি।
পরিবার সমেত ঘুরতে গেছেন রাজিয়া সুলতানা। তিনি বলেন, আমরা তো এমন উত্তাল ঢেউ বা সাগরের এমন গর্জন শুনে অভ্যস্ত না। রাতে সাগরের গর্জনে এতটাই আতঙ্কগ্রস্থ ছিলাম, আমরা কেউই ঘুমাতে পারিনি। দেশ-বিদেশে থাকা স্বজনরা ফোন করে খোঁজ খবর নিচ্ছেন। সেন্টমার্টিন দ্বীপের স্থানীয়রা পর্যটকদের সাহস সঞ্চার করছে।
আরেক পর্যটক দম্পতি তুহিন ও তানিয়া সুলতানা জানান, এ অবস্থায় আমরা দু’জনই আমাদের বাচ্চাদের নিয়ে চিন্তিত। ওরা ভয়াবহ পরিস্থিতি বুঝতে পারছে না। তবে আমরা তো দেখছি। এমনিতে সেন্টমার্টিনে অন্য কোনো সমস্যা নেই। এলাকার লোকজনও অনেক সাহায্য করছে। যত দ্রুত সম্ভব এখান থেকে আমরা ছাড়া পেতে চাই।
নৌবাহিনীর সেন্টমার্টিনে স্থাপিত ক্যাম্পের অফিসার ইনচার্জ বলেন, সার্বক্ষণিক পর্যটকদের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে। শঙ্কিত না হতে মাইকে ঘোষণা দেয়া হচ্ছে। তিনি বলেন, এই ঘূর্ণিঝড়ে এখন পর্যন্ত অবস্থা ভালো। তারপরও সম্ভাব্যতা যাচাই করে আমরা সব ধরনের ব্যবস্থা নিয়েছি।
এসময়, কোস্টগার্ডের সেন্টমার্টিন কন্টিনজেন্ট কমান্ডার হারুন বলেন, ইতোমধ্যে বড় হোটেলগুলোকে নির্দেশনা দেয়া হয়েছে, পর্যটকরা আসলে অবশ্যই তাদের জায়গা দিতে হবে। পর্যটকদের নিরাপত্তায় সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।
এদিকে, এই সুযোগে যাতে কোনোভাবেই আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি না হয়, সেদিকে লক্ষ্য রেখে বিজিবি কাজ করে চলেছে। এছাড়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে বির্ভিন্ন হোটেল মোটেলগুলোকে বোর্ডার ভাড়া অর্ধেক রাখার নির্দেশনা দেয়া হয়েছে। সম্পাদনা : রমাপ্রসাদ বাবু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]