• প্রচ্ছদ » শেষ পাতা » শ্রমিক লীগকে শ্রমিকদের কল্যাণে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর


শ্রমিক লীগকে শ্রমিকদের কল্যাণে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর

আমাদের নতুন সময় : 10/11/2019

 

বাশার নূরু : শনিবার দুপুরে সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় শ্রমিক লীগের ১২তম সম্মেলনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ আহ্বান জানান। তিনি বলেন, আশাকরি আমার শ্রমিক লীগ উপযুক্ত শ্রমিক লীগ গড়ে উঠবে। শ্রমিক শ্রেণির মানুষের কল্যাণে তারা কাজ করবে। তারা তা করে যাচ্ছে। আগামীতেও সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি যে আসবে, তাদের কল্যাণে কাজ করবেন।
শেখ হাসিনা বলেন, শ্রমিকদের কল্যাণে আমরা সবসময় আন্তরিক এবং সেটা যে কোনো শ্রেণিই হোক না কেন। মানুষকে আমরা মানুষ বলে গণ্য করি। তাদের শ্রমের মর্যাদা আমরা দেই। দেশের উন্নয়ন যাতে ত্বরান্বিত হয় সে লক্ষ্যে কাজ করতেও শ্রমিক লীগের প্রতি আহ্বান জানান তিনি। এসময় শ্রমিকদের কল্যাণে আওয়ামী লীগ সরকারের নানা কার্যক্রম ও পরিকল্পনার কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী। এর আগে সকালে বেলুন ও পায়রা এরপর পৃষ্ঠা ৭, সারি
(শেষ পৃষ্ঠার পর)উড়িয়ে এ সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন শেখ হাসিনা। সম্মেলন উপলক্ষে জাতীয় সঙ্গীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করেন তিনি। শ্রমিক লীগের দলীয় পতাকা উত্তোলন করেন সংগঠনটির সভাপতি শুকুর মাহমুদ। ঋষিজ শিল্পী গোষ্ঠীর পরিবেশনায় এসময় জাতীয় সঙ্গীত পরিবেশিত হয়। পরে শিল্পী ফকির আলমগীরের নেতৃত্বে শিল্পীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।
প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা কৃষক, শ্রমিক, সরকারি ও বেসরকারি সবাইকে একত্রিত করে জাতীয় ঐক্যের ডাক দিয়েছিলেন। এর মধ্য দিয়ে দল মত নির্বিশেষে সকলকে এক প্ল্যাটফর্মে নিয়ে এসে অর্থনৈতিক মুক্তি অর্জনের স্বপ্ন দেখেছিলেন তিনি। দ্রুত অর্থনৈতিক মুক্তি লাভের জন্য তিনি যে প্ল্যাটফর্ম নিয়েছিলেন তাই ছিল বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগ। যাকে অনেকেই বলে বাকশাল। সে সময় বাংলাদেশ দ্রুত এগিয়ে যাচ্ছিল। প্রবৃদ্ধি ছিল সাতের উপরে। বাংলাদেশ স্বল্পোন্নত দেশের কাতারে চলে গিয়েছিল। আমাদের দুর্ভাগ্য সে সময়ে এলো চরম আঘাত। ৭৫ এর ১৫ আগস্ট জাতির পিতাকে স্বপরিবারে হত্যা করা হলো।
সম্মেলনে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, আন্তর্জাতিক শ্রম সংস্থার কান্ট্রি ডিরেক্টর টুমো জোহানেস পউটিয়ানে, আইটিইউসি-এপির জেনারেল সেক্রেটারি শোয়া ইয়োশিদা ও সার টুক এর জেনারেল সেক্রেটারি লক্ষণ বাহাদুর বাসনেট। সম্পাদনা : রমাপ্রসাদ বাবু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]