• প্রচ্ছদ » সাবলিড » আশ্রয়কেন্দ্রে জন্মনেয়া দুই নবজাতকের নাম রাখা হলো বুলবুলি


আশ্রয়কেন্দ্রে জন্মনেয়া দুই নবজাতকের নাম রাখা হলো বুলবুলি

আমাদের নতুন সময় : 11/11/2019

উত্তম হাওলাদার : ঘূর্ণিঝড় বুলবুল থেকে রক্ষা পেতে দুই প্রসূতি ঠাঁই নিয়েছেলেন আশ্রয়কেন্দ্রে। সেখানেই জন্ম হয় দুই নবজাতকের। কালের সাক্ষী হিসেবে ঝড়ের নামের সঙ্গে সঙ্গতি রেখে পরিবারের সদস্যরা তাদের নাম রেখেছেন বুলবুলি।
শনিবার মধ্যরাতে বাগেরহাটের মোংলা উপজেলার মিঠাখালীর এটিসি সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয়কেন্দ্রে সন্তানের জন্ম দিয়েছেন হনুফা বেগম নামে এক নারী।
দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে জন্ম নেয়া ওই নবজাতকের রাখা হয়েছে ‘বুলবুলি’। হনুফা বেগমের স্বামীর বায়েজিদ শিকদার। তিনিই এই নাম রেখেছেন বর্তমানে নবজাতক ও মা দুজনই সুস্থ আছেন।
এ তথ্য নিশ্চিত করে মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাহাত মান্নান বলেন, প্রসূতি হনুফা বেগমের অবস্থা সঙ্কটাপন্ন ছিল। তার জন্য আগেই মোংলা পরিবার পরিকল্পনা অফিস থেকে ধাত্রী এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসক পাঠানো হয়েছিল।
পটুয়াখালীর কলাপাড়া উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের আবাসনে এক কন্যা সন্তানের জন্ম হয়। ঘূর্ণিঝড় ‘বুলবুল’ আতঙ্কের মধ্যে শিশুটির জন্ম হওয়ায় নাম রাখা হয় বুলবুলি আক্তার বন্যা। বুলবুলির বাবা আবুল কালাম ও মা হুমায়রা বেগম নীলগঞ্জ আবাসনের বাসিন্দা। আবুল কালাম পেশায় একজন ডেকোরেটর শ্রমিক। সম্পাদনা : মুরাদ হাসান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]