• প্রচ্ছদ » শেষ পাতা » নূর হোসেনের প্রতি আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের শ্রদ্ধা


নূর হোসেনের প্রতি আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের শ্রদ্ধা

আমাদের নতুন সময় : 11/11/2019

সমীরণ রায় : স্বৈরাচারবিরোধী গণতান্ত্রিক আন্দোলনের প্রতীক শহীদ নূর হোসেনকে স্মরণ এবং তার প্রতি শ্রদ্ধা জানিয়েছে আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠন।
রোববার সকালে রাজধানীর গুলিস্তানে নূর হোসেন চত্ত্বরে সর্বস্তরের রাজনৈতিক নেতাকর্মীরা ফুল দিয়ে শহীদ নূর হোসেনকে স্মরণ এবং তার প্রতি শ্রদ্ধা জানান। সকাল ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত এ শ্রদ্ধা নিবেদন চলে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে নূর হোসেনের প্রতি শ্রদ্ধা জানানো হয়।
এসময় নূর হোসেনের স্মৃতিচারণ করে ওবায়দুল কাদের বলেন, নূর হোসেন গণতন্ত্রের জন্য রক্ত দিয়েছিলেন। যে গণতন্ত্রের জন্য নূর হোসেন রক্ত দিয়েছিলেন, দেশে সেই গণতন্ত্র বর্তমানে অব্যাহত আছে। আজ গণতন্ত্র মুক্তি পেয়েছে। এখন আমরা শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেব। এটাই আজকের শপথ, অঙ্গীকার।
এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও খালিদ মাহমুদ চৌধুরী, সংস্কৃতি বিষয়ক সম্পাদক আসীম কুমার উকিল, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দিলীপ রায় প্রমুখ উপস্থিত ছিলেন।
আওয়ামী লীগ ছাড়াও শহীদ নূর হোসেনের প্রতি শ্রদ্ধা জানায় আব্দুল্লাহ ক্বাফী রতনের নেতৃত্বে কমিউনিস্ট পাটি (সিপিবি), বজলুর রশিদ ফিরোজের নেতৃত্বে বাসদ, এমরান আহমেদের নেতৃত্বে ওয়ার্কার্স পার্ট, সাইফুল হকের নেতৃত্বে বিপ্লবী ওয়ার্কার্স পাটি, বাম গণতান্ত্রিক জোট। আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদের নেতৃত্বে সংগঠনের নেতাকর্মীরা নূর হোসেনের প্রতি শ্রদ্ধা জানান। এছাড়া স্বেচ্ছাসেবক লীগ, জাতীয় শ্রমিক লীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, মুক্তিযুদ্ধ মঞ্চ, চালক লীগসহ বিভিন্ন সংগঠন ফুল দিয়ে শহীদ নূর হোসেনের প্রতি শ্রদ্ধা জানায়।
উপস্থিত রাজনৈতিক দল ও সংগঠনের নেতাকর্মীরা নূর হোসেন যে গণতন্ত্রের জন্য আত্মাহুতি দিয়েছেন, সেই গণতন্ত্র সমুন্নত রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। মুক্তিযুদ্ধ মঞ্চ নামক একটি সংগঠন নূর হোসেন চত্ত্বরে স্বৈরাচারের ব্যঙ্গচিত্র প্রদর্শন করে। সম্পাদনা : ভিক্টর কে. রোজারিও




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]