• প্রচ্ছদ » সাবলিড » বাবরি মসজিদ রায় নিয়ে ভারতবর্ষে শান্তি প্রত্যাশা করে বাংলাদেশ, বললেন পররাষ্ট্রমন্ত্রী


বাবরি মসজিদ রায় নিয়ে ভারতবর্ষে শান্তি প্রত্যাশা করে বাংলাদেশ, বললেন পররাষ্ট্রমন্ত্রী

আমাদের নতুন সময় : 11/11/2019

আবদুল মোমেন: অর্থনৈতিক কূটনীতির ওপর জোর দেওয়া হবে dhakatribune

তরিকুল ইসলাম : পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, বাবরি মসজিদ রায় নিয়ে বাংলাদেশ কোনো উত্তেজনার মধ্যে থাকবে না। আমরা বিষয়টি পর্যবেক্ষণ করব। এই রায় নিয়ে ভারত বর্ষে যাতে শান্তি থাকে সেটিই আশা করে বাংলাদেশ। আমরা আশা করবো, তাদের ওখানে ( ভারত) যেন সম্প্রীতি বজায় থাকে।
এই প্রতিবেদকের সঙ্গে একান্ত আলাপে এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী। বাবরি মসজিদ না রাম মন্দির? এ বিতর্কে ভেঙে ফেলা মসজিদের জায়গায় মন্দির বানানোর পক্ষে দেয়া ভারতীয় সুপ্রিম কোর্টের রায় নিয়ে এখনি কোন প্রতিক্রিয়া দেখাবে না বাংলাদেশ। তবে পরিবেশ-পরিস্থিতির ওপর ঘনিষ্ঠভাবে নজর রাখবে ঢাকা। এমনটাই জানিয়েছেন ড. মোমেন।
মন্ত্রী বলেন, আমি এখনই কিছু বলতে পারছি না। কারণ, আমি রায়ের বিষয়ে বিস্তারিত কিছু দেখিনি। তাই এ নিয়ে এখনই কিছু বলতে পারছি না।
বাংলাদেশে বিরাজমান ধর্মীয় ও সাম্প্রদায়িক সম্প্রীতির প্রসঙ্গ টেনে তিনি বলেন, এখানে আমরা সম্প্রীতি-সমঝোতার মধ্যে থাকি। এখানে মুসলিম, হিন্দু ও খ্রিস্টান সবাইকে নিয়েই আমাদের থাকতে হয়। আমাদের দেশের মানুষের মধ্যে যে সাংস্কৃতিক বন্ধ তৈরি হয়েছে তাতে রায় নিয়ে এখানে কোনো উশৃঙ্খলা সৃষ্টি হবে না বলেই আশা করি। রায় নিয়ে পরবর্তীতে পর্যালোচনা হতে পারে। সম্পাদনা : আবদুল অদুদ, ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]