ধর্মপাশায় মানসিক প্রতিবন্ধীর নবজাতকের দায়িত্ব নেবে কে

আমাদের নতুন সময় : 12/11/2019

আতিক ফারুকী : সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার মধ্যনগর বাজার কবরস্থান সংলগ্ন এলাকায় গতকাল সোমবার মানসিক প্রতিবন্ধী একটি ফুটফুটে ছেলে সন্তানের জন্ম দিয়েছেন। এ ঘটনায় ওই এলাকায় আলোড়ন সৃষ্টি হয়েছে। তবে ওই নারী অবিবাহিত ও অপ্রকৃস্থ থাকায় তার সন্তানের দায়িত্ব কে নেবে তা নিয়ে প্রশ্ন উঠেছে। এ ঘৃণ্য ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিকে আইনের আওতায় আনার দাবি জানিয়ে তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন এলাকাবাসী।
প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল ভোরে প্রতিবন্ধী মেয়েটি প্রসব ব্যাথায় ছটফট করছে দেখে তারা পাশে মধ্যনগর মা ও শিশু কল্যাণ হাসপাতালে যোগাযোগ করেন। পরিবার কল্যাণ পরিদর্শিকা হাসিনা আক্তার জানান, তারা ঘটনাস্থলে পৌঁছার কয়েক মিনিটের মধ্যে ওই নারী পুত্র সন্তানের জন্ম দেন। প্রসবের সময় ওই স্থানে থাকা নুরি পাথরের ঘষায় বাচ্চাটির মাথায় আঘাত পেয়েছে। বাচ্চাটিকে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য স্থানীয় ইউপি সদস্য ডালিস মিয়ার মাধ্যমে ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রেফারড করা হয়েছে। তবে এখন বাচ্চা ও মা সুস্থ আছে।
স্থানীয় জনপ্রতিনিধি ডালিস মিয়া, জানান মধ্যনগর বাজারে তমা কনস্ট্রাকশন কোম্পানি লিমিটেডের মেকানিক রাজশাহীর হাবিব মিয়া দম্পতি বাচ্চাটি দত্তক নিতে চান। মধ্যনগর থানার ওসি সেলিম নেওয়াজ বলেন, যথাযথ আইনি প্রক্রিয়ায় দত্তকের ব্যবস্থা নেয়া হবে। সম্পাদনা : রমাপ্রসাদ বাবু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]