সেন্টমার্টিন থেকে নিরাপদে ফিরেছেন আটকে পড়া ১২শ পর্যটক

আমাদের নতুন সময় : 12/11/2019

ওয়াহিদ রুবেল : ঘূর্ণিঝড় বুলবুলের কারণে সেন্টমার্টিনে আটকাপড়া পর্যটকদের গতকাল সোমবার রাতে ফিরিয়ে আনা হয়েছে। কক্সবাজার জেলা প্রশাসনের তত্ত্বাবধায়নে সকালে টেকনাফ জেটি ঘাট থেকে ‘এলসিটি কুতুবদিয়া’ ‘ফরহান ক্রুজ’ এবং ‘কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন’সহ তিনটি জাহাজ পর্যটকদের নিয়ে আসে। এর আগে সোমবার সকাল সাড়ে নয়টার দিকে নামে মাত্র পর্যটক নিয়ে সেন্টমার্টিনের উদ্দেশ্যে রওয়ানা দেন জাহাজগুলো।
কক্সবাজার জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক মো. আশরাফুল আফসার বলেন, ঘূর্ণিঝড় বুলবুলের কারণে সেন্টমার্টিনে আটকে পড়েছিলো সহস্রাধিক পর্যটক। রোববার রাতে আবহাওয়া অফিস থেকে সতর্ক সংকেত উঠে নেয়ায় সোমবার সকালে পর্যটকদের নিয়ে আনার জন্য জাহাজ কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়েছিলো।
তিনি আরো বলেন, গেল তিন দিন আটকা পড়া পর্যটকরা যেন নিরাপদে থাকতে পারে, সে জন্য জেলা প্রশানের পক্ষ থেকে সার্বক্ষনিক যোগাযোগ রাখা হয়েছে। একই সাথে থাকা খাওয়ার বিষয়ে অর্ধেক মূল্য রাখার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ প্রদান করা হয়েছিলো।
জানা গেছে, ঘূর্ণিঝড় বুলবুলের কারণে স্থানীয় সতর্কতা সংকেত পড়লে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল বন্ধ করে দেয় কক্সবাজার জেলা প্রশাসন। ফলে গত ৮ অক্টোবর থেকে সেন্টমার্টিনে আটকের পড়ে প্রায় সহ¯্রাধিক পর্যটক।
টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুল ইসলাম জানান, বিকেল পাঁচটার দিকে সেন্টমার্টিনে আটকা পড়া সব পর্যটক নিয়ে তিনটি জাহাজ নিরাপদে ফিরেছে। সম্পাদনা : মুরাদ হাসান, ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]