ফরিদপুরের নাঈম এখন দেশের বড় তারকা

আমাদের নতুন সময় : 13/11/2019


আক্তারুজ্জামান : ভারতের মাটিতে এগিয়ে গিয়েও টি-টোয়েন্টি সিরিজ হেরেছে বাংলাদেশ। তবে ভারত সফরে সংক্ষিপ্ত ফরম্যাটে নতুন তারকা পেয়েছে টাইগাররা। সাকিব-তামিমবিহীন বাংলাদেশ দল নির্ভিক হয়ে উঠেছিলো তরুণ তারকা মোহাম্মদ নাঈমের উপর ভর করে। যে নাঈম ভারত সফর দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন। ফরিদপুরের শহরতলীতে বেড়ে ওঠা নাঈম এখন বাংলাদেশের তারকায় পরিণত হয়েছেন। নাগপুরের মাঠে অঘোষিত ফাইনালে ৪৮ বলে ১০ চার ও ২ ছক্কায় ৮১ রানের সাহসী ইনিংস খেললেও দলের বাকিদের ব্যর্থতায় সিরিজ হাতছানি হয়েছে। যার ফলে সবটুকু আলো তার দিকে পড়েনি। কিন্তু নাঈমকে প্রশংসায় ভাসিয়েছেন দেশের ও ভারতের সাবেক তারকা ক্রিকেটাররা। মাত্র ৩ ম্যাচে ৪৭.৬৬ গড়ে ১৪৩ রান করে সিরিজে সবচেয়ে সফল ব্যাটসম্যান ছিলেন তিনিই।
গত সেপ্টেম্বরে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে আকস্মিক বাংলাদেশ দলে অন্তর্ভুক্ত করা হলেও একাদশে জায়গা মেলেনি। তখন জানিয়েছিলেন একাদশে সুযোগ না পেয়েও আমি হতাশ নই। ড্রেসিংরুমে থেকে অনেক কিছু শিখেছি। যেটা পরের সিরিজে কাজে দিবে। সেটাই দেখালেন তিনি।
দেশের ক্রিকেটে নাঈমের উপর দৃষ্টি পড়ে গত বছরের ঢাকা প্রিমিয়া লিগে (ডিপিএল)। লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে ১৬ ম্যাচে ৫৩.৮০ গড়ে ৩ সেঞ্চুরি ও ৫ ফিফটিতে ৮০৭ রান করাই ছিলো তার ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট। ডিপিএলের পারফরম্যান্স তাকে নিয়ে আসে নির্বাচকদের রাডারে। এরপর বয়সভিতিত্তক ও ইমার্জিং দলের হয়ে নজরকাড়া পারফরম্যান্স করেন। এখন দেশের জার্সি গায়ে আরও ভালো খেলার আশা তার। গতকাল দেশে ফিরে এটাই জানিয়েছেন নাঈম। সম্পাদনা : খালিদ আহমেদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]