• প্রচ্ছদ » প্রথম পাতা » বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসির বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছে দুদক


বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসির বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছে দুদক

আমাদের নতুন সময় : 13/11/2019

তাপসী রাবেয়া : গতকাল বুধবার দুর্নীতি দমন কমিশন (দুদক) পরিচালক শেখ মো. ফানাফিল্যাহকে অভিযোগের অনুসন্ধান কর্মকর্তা হিসেবে নিয়োগ দেয়া হয়েছে বলে জানিয়েছে দুদকের উপ-পরিচালক প্রণব কুমার ভট্টাচায্য।
অভিযোগে বলা হয়েছে, সাধারণ শিক্ষার্থীদের কাছ থেকে মাত্রাতিরিক্ত ভর্তি ফি, হল ভাড়া, ক্রেডিট ফি ও চিকিৎসা ফি আদায়ের অভিযোগ রয়েছে নাসিরউদ্দিনের বিরুদ্ধে। আন্দোলনের মুখে গত ৩০ সেপ্টেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদ থেকে পদত্যাগ করেন খোন্দকার নাসিরউদ্দিন। তবে পদত্যাগের আগের দিনই ২৯ সেপ্টেম্বর ক্যাম্পাস ছাড়েন তিনি।
এর আগে ১১ সেপ্টেম্বর ফেসবুকে একটি পোস্ট দেয়ার কারণে একটি দৈনিকের বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ও আইন বিভাগের এক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হলে নাসিরউদ্দিনের বিরুদ্ধে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। এর মধ্যেই এক ছাত্রী ও নাসিরউদ্দিনের কথোপকথনের একটি অডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। অডিওতে ছাত্রীকে বকাঝকা ও হুমকি-ধমকির পাশাপাশি তার বাবাকে নিয়েও অশালীন মন্তব্য করেন উপাচার্য নাসিরউদ্দিন। ১৮ সেপ্টেম্বর শিক্ষার্থীদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হলেও ২১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। ২১ সেপ্টেম্বর নাসিরউদ্দিনের মদদপুষ্ট বহিরাগত সন্ত্রাসীরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এতে আহত হন ২০ জন।
এ ঘটনার পর শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে তদন্ত কমিটি করে ইউজিসি। তদন্ত দল নাসিরউদ্দিনকে সরিয়ে দেয়ার সুপারিশ করে। এরপর পদত্যাগ করেন তিনি। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]