বাংলাদেশের রাষ্ট্রপতিকে কাঠমান্ডুতে উষ্ণ অভ্যর্থনা

আমাদের নতুন সময় : 13/11/2019


সমীরণ রায় : চার দিনের রাষ্ট্রীয় সফরে গতকাল মঙ্গলবার দুপুরে তিনি কাঠমান্ডুতে পৌঁছালে নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভা-ারী তাকে স্বাগত জানান। রাষ্ট্রপতিকে বহনকারী বাংলাদেশ বিমানের ভিভিআইপি ফ্লাইট স্থানীয় সময় বেলা ১টায় কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। রাষ্ট্রপতির স্ত্রী রাশিদা খানমও এই সফরে তার সঙ্গে রয়েছেন। বিমানবন্দরে রাষ্ট্রপতিকে ‘স্ট্যাটিক গার্ড’ দেয়া হয়। নেপালের ইনফ্রাস্টাকচার মিনিস্টার এবং নেপালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস সেখানে উপস্থিত ছিলেন। পরে রাষ্ট্রপতিকে মোটর শোভাযাত্রা করে নিয়ে যাওয়া হয় ভিভিআইপি বে’তে। সেখানে আবদুল হামিদকে স্বাগত জানান নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভা-ারী। তার মেয়ে উষা কিরণ ভা-ারী বাংলাদেশের রাষ্ট্রপতিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।
ভিভিআইপি বে’তে রাষ্ট্রপতিকে গার্ড অব অনার দেয়া হয়। একুশবার তোপধ্বনি করা হয় আবদুল হামিদের সম্মানে। বাজানো হয় দুই দেশের জাতীয় সংগীত। ভিভিআইপি বে সাজানো হয়েছিলো দুই দেশের পতাকা দিয়ে। বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে মোটর শোভাযাত্রা করে আবদুল হামিদকে হোটেল ফেয়ারফিল্ড ম্যারিয়টে নিয়ে যাওয়া হয়। এই সফরে তিনি সেখানেই থাকবেন।
আজ বুধবার নেপালের প্রেসিডেন্টের সঙ্গে বাংলাদেশের রাষ্ট্রপতির দ্বিপক্ষীয় বৈঠক হবে। প্রেসিডেন্টের বাসভবন ‘শীতল নিবাসে’ বিদ্যা দেবীর দেয়া নৈশভোজেও অংশ নেবেন আবদুল হামিদ। নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি, ভাইস প্রেসিডেন্ট নন্দ বাহাদুর পুন, পার্লামেন্টের উচ্চ কক্ষ ন্যাশনাল অ্যাসেম্বলির চেয়ারপার্সন গনেশ প্রসাদ তিমিলসিনা, পররাষ্ট্রমন্ত্রী প্রদীপ কুমার গিওয়ালি, নেপালের সাবেক প্রধানমন্ত্রী ও ক্ষমতাসীন নেপাল কমিউনিস্ট পার্টির কো-চেয়ারম্যান পুষ্প কমল দহল (প্রচ-), বিরোধী দল নেপালি কংগ্রেস পার্টির প্রেসিডেন্ট ও বিরোধী দলীয় নেতা শের বাহাদুর দেউবা বুধবার বাংলাদেশের রাষ্ট্রপতির প্রতি সাক্ষাৎ করবেন। সম্পাদনা : খালিদ আহমেদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]