• প্রচ্ছদ » সর্বশেষ » রাঙ্গার বক্তব্য প্রমাণ করে নূর হোসেন হত্যায় এরশাদ জড়িত, বললেন নাসিম; অস্বীকার জিএম কাদেরের


রাঙ্গার বক্তব্য প্রমাণ করে নূর হোসেন হত্যায় এরশাদ জড়িত, বললেন নাসিম; অস্বীকার জিএম কাদেরের

আমাদের নতুন সময় : 13/11/2019

মঈন মোশাররফ : জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গার বিচার দাবি করেছেন স্বৈরাচার এরশাদবিরোধী আন্দোলনে শহীদ নূর হোসেনের পরিবার। রাঙ্গা অবশ্য তাকে নেশাগ্রস্ত, ইয়াবাখোর ও ফেন্সিডিলখোর বলে দেয়া বক্তব্য প্রত্যাহার করেছেন। সোমবার ডয়চে ভেলেকে দেয়া এক সাক্ষাৎকারে আওয়ামী লীগ নেতা ও ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম বলেন, মসিউর রহমান রাঙ্গা একটি দলের মহাসচিব হয়ে একজন শহীদের ব্যাপারে যে ঘৃণ্য এবং জঘন্য মন্তব্য করেছেন তা প্রত্যাহার করে এজন্য ক্ষমা চাওয়া উচিত। তিনি আরো বলেন, নূর হোসেনের ব্যাপারে জঘন্য মন্তব্য করার সময় রাঙ্গা স্বাভাবিক ছিলেন কিনা সেটাও দেখা দরকার।
তার ব্যাপারে কোনো ব্যবস্থা নেয়ার আহ্বান জানানো হবে কিনা? এর জবাবে তিনি বলেন, জাতীয় পার্টি সরকারের কোনো অংশ নয়। তাই আমাদের আহ্বান জানানোর কিছু নেই। তবে তার বক্তব্য প্রমাণ করে যে স্বৈরাচারবিরোধী আন্দোলনের সময় এরশাদ এই হত্যার সঙ্গে জড়িত। খুনের সঙ্গে জড়িত।
জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেন, রাঙ্গা যা বলেছেন তা তার নিজস্ব বক্তব্য। কিন্তু আমার কাছে ভালো লাগেনি। তবে আমরা মনেকরি নূর হোসেন ও ডা. মিলনকে নিয়ে অযথাই এরশাদকে দায়ী করা হয়। আমরা মনেকরি তাদের মৃত্যুর জন্য এরশাদ দায়ী নন। এজন্য আমরা একটি তদন্ত কমিটি চাই। যারা তদন্ত করে প্রকৃত ঘটনা বের করবে। তাই বলে নূর হোসেনের চরিত্র হননের প্রশ্ন আসে না।
রাঙ্গার বক্তব্যের প্রতিবাদে এবং বিচারের দাবিতে সোমবার ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান নেন নূর হোসেনের মা, তিন ভাই, বোন এবং পরিবারের সদস্যরা। শহীদ নূর হোসেনের বড় ভাই মো. আলী হোসেন বলেন, সংবাদ সম্মেলন করে প্রতিবাদ করার ক্ষমতা আমাদের নেই। তাই পরিবারের সবাইকে নিয়ে প্রেস ক্লাবের সামনের রাস্তায় বসেছি।
তিনি আরও বলেন, আমার ভাই নূর হোসেন গণতন্ত্রের জন্য শহীদ হয়েছে। এরশাদ নিজে সংসদে ক্ষমা চেয়েছেন। আমার বাবার কাছে ক্ষমা চেয়েছেন। এখন রাঙ্গাকে প্রমাণ করতে হবে আমার ভাই মাদকাসক্ত ছিলো। প্রমাণ করতে না পারলে তার বিচার করতে হবে। সরকারের কাছে এই বিচারের দাবি জানাই। যদি বিচার না করা হয় তাহলে আমরা আত্মাহুতি দেব। নিজের গায়ে কোরোসিন ঢেলে আমরা মরবো। আমাদের কেন এই অপমান করা হলো?
জাতীয় পার্টি সরকারের সঙ্গে আছে প্রসঙ্গে আলী হোসেন বলেন, সরকারের কাছে তাই দাবি তাকে যেন বয়কট করা হয়। তার সংসদ সদস্য পদ যেন বাতিল করা হয়।
জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা সোমবার বলেন, নূর হোসেন ইয়াবা বা ফেনসিডিল আসক্ত নয়, মানসিক ভারসাম্যহীন ছিলো। আমি ওই শব্দ দু’টি প্রত্যাহার করে নিচ্ছি। মুখ ফসকে বলে ফেলেছি। তার পরিবারের কাছে দুঃখ এবং ক্ষমা প্রার্থনা করছি। তাই আমি শব্দ দু’টি প্রত্যাহার করে নিচ্ছি এবং তার পরিবারের কাছে দুঃখ ও ক্ষমা প্রার্থনা করছি।
এদিকে, সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, রাঙ্গা যা বলেছেন তা মন্তব্যেরও অযোগ্য। তারা সরকারের অংশ। তাই এটা সরকারের কথা বলেই ধরে নিচ্ছি। আর সে কারণেই সরকার চুপচাপ আছে। জাতীয় পার্টি প্রসঙ্গে তিনি বলেন, ওরা আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে। দেশে ওদের কোনো জায়গা নেই। সম্পাদনা : রমাপ্রসাদ বাবু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]