রোহিঙ্গা সমস্যা জিয়ার সৃষ্টি , বললেন শেখ হাসিনা

আমাদের নতুন সময় : 13/11/2019

আসাদুজ্জামান স¤্রাট : মিয়ানমার থেকে বিতাড়িত রোহিঙ্গা সমস্যা সৃষ্টির পেছনে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের হাত ছিল বলে জানিয়েছেন সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, রোহিঙ্গা সৃষ্টির পেছনে জিয়াউর রহমানের যে হাত রয়েছে এতে কোনো সন্দেহ নেই। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতার হত্যার পর বিভিন্ন হত্যা ক্যুর রাজনীতি শুরু হয় এবং এরপর পার্বত্য চট্টগ্রামে সমস্যার সৃষ্টি হয়। এটা ছিল ১৯৭৭ সালে, তারপর শুরু রোহিঙ্গা সমস্যা ১৯৭৮ সালে, এটা হল বাস্তবতা। যাই হোক আমরা সব সময় এটার শান্তিপূর্ণ সমাধানে বিশ্বাস করি। আমি ইতোমধ্যে উদ্যোগও নিয়েছি ।
গতকাল বুধবার বিকেলে একাদশ জাতীয় সংসদের পঞ্চম অধিবেশনে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারীর সম্পূরক প্রশ্নের জবাবে সংসদ নেতা একথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, একটা কথা স্পষ্ট করে বলতে চাই বাংলাদেশের মাটিতে প্রতিবেশী কোনো দেশের কেউ কোনো রকমের সন্ত্রাসী কর্মকা- চালাতে পারবে না এবং তাদের কোনো অবস্থান বাংলাদেশের মাটিতে হবে না। এ ব্যাপারটা আমরা নিশ্চিত করেছি। এগুলো তাদের অভ্যন্তরীণ ব্যাপার, কিন্তু বাংলাদেশের মাটি আমরা কাউকে ব্যবহার করতে দেবো না।
আনোয়ারুল আবেদীন খানের এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী আরও বলেন, বাংলাদেশের মানুষের আর্থ-সামাজিক উন্নয়নের জন্য যা যা করণীয়, আমরা তার সবই করে যাচ্ছি এবং করে যাব। আর কী কী দেবার আছে জানি না। তবে এইটুকু বলতে পারি আমার জীবনটা আমি উৎসর্গ করেছি বাংলাদেশের জনগণের জন্য। বাংলাদেশের মানুষের কল্যাণে যা যা প্রয়োজন সবই আমি করব। প্রয়োজনে আমার জীবনও যদি দিতে হয় বাবার মতো তাও দিয়ে দেবো।
অপর এক সম্পূরক প্রশ্নের জবাবে সংসদ নেতা বলেন, কিছু কিছু শিল্পকারখানা এত পুরনো, শত চেষ্টা করেও রুগ্ন শিল্পকে চালু করা যাচ্ছে না। সেগুলোর জন্য বিকল্প ব্যবস্থা নিতে হচ্ছে। সম্পাদনা : রমাপ্রসাদ বাবু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]