• প্রচ্ছদ » প্রথম পাতা » চট্টগ্রামের খাতুনগঞ্জে আবারও বেড়েছে পেঁয়াজের দাম, খুচরায় বিক্রি হচ্ছে ১৮০-২০০ টাকা


চট্টগ্রামের খাতুনগঞ্জে আবারও বেড়েছে পেঁয়াজের দাম, খুচরায় বিক্রি হচ্ছে ১৮০-২০০ টাকা

আমাদের নতুন সময় : 14/11/2019

অনুজ দেব : গতকাল বৃহস্পতিবার খাতুনগঞ্জে ৩০ থেকে ৪০ টাকা বেড়ে মিয়ানমারের পেঁয়াজ ১৭০, মিশরের পেঁয়াজ ১৬০ এবং চায়না পেঁয়াজ ১৬৫ টাকা বিক্রি হয়েছে। মঙ্গলবার পাইকারীতে ১১৫-১২০ টাকায় বিক্রি হলেও বুধবার বিকালে পাইকারিতে ১৩০ টাকা এবং খুচরাতে বিক্রি হয় ১৫০ টাকায়।
ঘূর্ণিঝড়ের কারণে বন্দরে পণ্য খালাস না হবার অজুহাতে গত সোমবার থেকে আবারও খাতুনগঞ্জে পেঁয়াজের দাম বাড়তে শুরু করে।
খাতুনগঞ্জের হামিদুল্লাহ মিয়া বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ ইদ্রিস বলেন, বর্তমানে আড়তদারদের গুদামে পেঁয়াজের মজুদ একেবারেই কমে গেছে। এবং খাতুনগঞ্জে বারবার প্রশাসনের অভিযানের কারণে অনেক আমদানিকারক পণ্য না পাঠানোয় বাজারে সংকট সৃষ্টি হয়েছে।
কনজ্যুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) কেন্দ্রীয় সহ-সভাপতি এস এম নাজের হোসাইন বলেন, পেঁয়াজের দাম নিয়ন্ত্রণ করতে না পারাটা সরকারের ব্যর্থতা। উদ্ভিদ সংঘ নিরোধকেন্দ্রের উপ-পরিচালক আসাদুজ্জামান বুলবুল বলেন, চট্টগ্রাম বন্দর দিয়ে গত ২৯ সেপ্টেম্বর থেকে ৭ নভেম্বর পর্যন্ত পেঁয়াজ আমদানির জন্য অনুমতি নেয়া ৬৫ হাজার ৯৩০ টনের বিপরীতে চার হাজার ৮১৫ টন পেঁয়াজ এসেছে। এস আলম গ্রুপ সর্বোচ্চ ৫৫ হাজার টন পেঁয়াজ আমদানি করছে। সবচেয়ে বেশি পেঁয়াজ মিশর থেকে আসবে ৫৮ হাজার ১৮৮ টন। এছাড়া চীন থেকে চার হাজার ৫২২ টন, পাকিস্তান থেকে দুই হাজার দুইশ টন, তুরস্ক থেকে ৮২০ টন, উজবেকিস্তান থেকে আনা হচ্ছে ২০০ টন। ইতোমধ্যে মিশর থেকে ২ হাজার ৪৪৬ টন, চীন থেকে ৮৪৭ টন, মিয়ানমার থেকে এক হাজার ২২৮ টন, আরব আমিরাত থেকে এসেছে ১১২ টন। সম্পাদনা : মুরাদ হাসান, ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]