• প্রচ্ছদ » শেষ পাতা » প্রধানমন্ত্রী আমিরাত যাচ্ছেন কাল, হতে পারে তিন সমঝোতা স্মারক ও প্রটোকল স্বাক্ষর


প্রধানমন্ত্রী আমিরাত যাচ্ছেন কাল, হতে পারে তিন সমঝোতা স্মারক ও প্রটোকল স্বাক্ষর

আমাদের নতুন সময় : 14/11/2019

 

তরিকুল ইসলাম : পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, দুবাই এয়ার শোতে অংশ নিতে আগামীকাল শনিবার সংযুক্ত আরব আমিরাত সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সফরে দু’টি সমঝোতা স্মারক ও একটি প্রটোকল স্বাক্ষর হতে পারে। সমঝোতা স্মারক দু’টির একটি হবে বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি ও এমিরেটস ডেভেলপমেন্ট অথরিটির মধ্যে। অপরটি বাংলাদেশ ইকোনমিক জোন অথরিটি ও এমিরেটস ইকোনমিক জোন অথরিটির মধ্যে।
প্রধানমন্ত্রীর দুবাই সফর নিয়ে গতকাল পররাষ্ট্র মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়ে ড. মোমেন বলেন, দ্বিতীয় সমঝোতা স্মারকের অধীনে সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশে একটি অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করবে। এছাড়া আবুধাবিতে বাংলাদেশ দূতাবাস স্থাপনের জন্য জমি ক্রয় সংক্রান্ত একটি প্রটোকল স্বাক্ষর হতে পারে।
মন্ত্রী বলেন, ইউএই সরকারের বিশেষ আমন্ত্রণে প্রধানমন্ত্রী দেশটির প্রযুক্তি যুগের স্মরণকালের সেরা আয়োজনে অংশ নিতে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর সঙ্গে সংযুক্ত আরব আমিরাতের উপ-রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, প্রতিরক্ষামন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশীদ আল-মাকতুমের দ্বিপাক্ষিক বৈঠক হবে। তিনি আবুধাবির ক্রাউন প্রিন্স এবং আরব আমিরাতের ডেপুটি সুপ্রিম কমান্ডার শেখ মুহাম্মাদ বিন যায়েদ আল নাহিয়ানের সঙ্গেও বৈঠক করবেন বলে আশা করা হচ্ছে।
ইতিহাসের সবচেয়ে বড় বাৎসরিক ওই প্রদর্শনীর এবারের আয়োজনে থাকছে মহাকাশ প্যাভিলিয়ন, বিমানবন্দর সংক্রান্ত সমস্যার সমাধান জোন ও কার্গো প্রদর্শনী। রাষ্ট্র ও সরকারপ্রধানসহ ২৮০ জনেরও বেশি রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ প্রতিনিধি প্রদর্শনীতে অংশ নেবেন বলে জানা গেছে। এছাড়া এতে অংশ নেবেন অন্তত ১২০০ প্রদর্শক যার ৪০ শতাংশেরও বেশি প্রতিরক্ষা সম্পর্কিত। প্রদর্শন করা হবে অন্তত ১৬৫টি বিমান। সম্পাদনা : রমাপ্রসাদ বাবু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]