মুজিববর্ষেই আলোকিত হবে পুরো দেশ, বললেন প্রধানমন্ত্রী

আমাদের নতুন সময় : 14/11/2019

সমীরণ রায় : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২০২০-২১ সাল হচ্ছে মুজিব বর্ষ। এই মুজিব বর্ষে দেশবাসীকে শতভাগ বিদ্যুতের আওতায় আনা হবে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে পুরো দেশ শতভাগ বিদ্যুৎ সরবরাহের আওতায় আনতে কাজ করে যাচ্ছে সরকার। ১৭ মার্চ জাতির পিতার জন্মদিন। সেদিন থেকে পরবর্তী ২০২১ সাল। ২৬ মার্চ আমাদের স্বাধীনতা দিবস। স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপন করব।
বুধবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের সাতটি বিদ্যুৎ কেন্দ্র ও ২৩ উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি আরও বলেন, আমরা মুজিব বর্ষের মধ্য শতভাগ বিদ্যুৎ সরবারহে কাজ করছি। অন্ধকারে কেউ থাকবেন না। প্রত্যন্ত এলাকাসহ সবার ঘরে বিদ্যুতের সরবরাহ নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে সরকার। তবে দেশটা আমাদের। দেশের ও জনগণের সম্পদ রক্ষা করা সবার দায়িত্ব। সম্পদ যেন নষ্ট না হয়, সেদিকে সবাইকে লক্ষ রাখতে হবে। এর মাধ্যমে আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে পারব।

তিনি বলেন, বিদ্যুৎ অপচয় আপনারা বন্ধ করবেন। বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবেন, মিতব্যয়ী হবেন। তাতে যারা বিদ্যুৎ ব্যবহার করছে তারাও লাভজনক হবে। কারণ বিলটা কম আসবে। একই সঙ্গে সরকার ২০২১ সালের মধ্যে ২৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ সক্ষমতা অর্জনের লক্ষ্যে দ্রুত কাজ করছে।
প্রধানমন্ত্রী বলেন, প্রায় ৯৪ ভাগ মানুষের ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছি। এখন আমরা প্রায় ২২ হাজার ৫৬২ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করতে পারছি। আমরা কারও কাছে ভিক্ষা চেয়ে, হাত পেতে চলতে চাই না। আমরা আত্মমর্যাদা নিয়ে বাঁচতে চাই, মাথা উঁচু করে বিশ্ব দরবারে চলতে চাই।

এ সময় উপস্থিত ছিলেন ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি এবং খনিজসম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-এলাহী চৌধুরী, বিদ্যুৎ, জ্বালানি এবং খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান মো. শহীদুজ্জামান সরকার, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, আইসিটি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক এবং মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান। প্রধানমন্ত্রীর মুখ্যসচিব মো. নজিবুর রহমান অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। এ উপলক্ষে আয়োজিত ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী ফরিদপুর, নাটোর, পিরোজপুর ও খুলনা জেলার সঙ্গে সংযুক্ত হয়ে স্থানীয় জনগণের সঙ্গে মতবিনিময় করেন। সম্পাদনা : রমাপ্রসাদ বাবু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]