• প্রচ্ছদ » সাবলিড » শেখ হাসিনাকে ইডেন টেস্ট দেখতে মোদির আনুষ্ঠানিক আমন্ত্রণ


শেখ হাসিনাকে ইডেন টেস্ট দেখতে মোদির আনুষ্ঠানিক আমন্ত্রণ

আমাদের নতুন সময় : 14/11/2019

তরিকুল ইসলাম : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কলকাতার ইডেন গার্ডেনে অনুষ্ঠেয় বাংলাদেশ-ভারত টেস্ট ম্যাচ দেখতে আমন্ত্রণ জানিয়ে আনুষ্ঠানিক চিঠি দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগামী ২২ নভেম্বর এই ম্যাচ শুরু হবে। বৃহস্পতিবার ভোরে বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে ভারতের প্রধানমন্ত্রী এ চিঠি পাঠিয়েছেন। গতকাল পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন নিজ দপ্তরে ঢাকা সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

টাইগারদের সঙ্গে ভারতের ম্যাচটি দেখতে ২২ নভেম্বর সকালে কয়েক ঘণ্টার জন্য কলকাতায় যাবেন প্রধানমন্ত্রী। তিনি রাতেই ঢাকা ফিরবেন। এই সফরে প্রধানমন্ত্রী দুই দেশের টেস্ট ম্যাচ উপভোগ করবেন। চিঠিতে নরেন্দ্র মোদি বলেন, পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী তিনি ব্যস্ত থাকায় তাদের দু’জনের দেখা হবে না। তবে, সেখানে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিত থাকতে পারেন বলে আশা করা হচ্ছে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, এর আগে দিবা-রাত্রির এই টেস্ট দেখতে সৌরভ গাঙ্গুলি আমন্ত্রণ জানিয়েছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ইডেনের ঐতিহাসিক ঘণ্টা বাজিয়ে উদ্বোধন করবেন দিবা-রাত্রির এই টেস্ট ম্যাচের।
এই ম্যাচ দিয়ে দু’দলেরই গোলাপি বলে দিবা-রাত্রির টেস্টে অভিষেক হতে যাচ্ছে। ম্যাচটিকে সামনে রেখে প্রস্তুতি চলছে জোরেশোরেই। বেশি প্রস্তুতি কলকাতার দর্শকদেরই। এজন্য বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশন জানিয়েছে, ইডেন গার্ডেনসের দর্শক ধারণ ক্ষমতা ৬৮ হাজার। তাই প্রথম তিনদিনের ৫০ হাজার করে টিকিট এরই মধ্যেই বিক্রি হয়ে গেছে।
ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতির দায়িত্ব নেওয়ার পর দিবা-রাত্রির টেস্টে নিজ দেশের অভিষেক ত্বরান্বিত করেন সৌরভ গাঙ্গুলি। বোর্ডের কর্মকর্তাদের থেকে শুরুকরে ক্রিকেটার পর্যন্ত সবার সঙ্গেই আলোচনায় বসেন সাবেক ভারতীয় দলের অধিনায়ক এবং বর্তমান বোর্ড সভাপতি। সম্পাদনা : রমাপ্রসাদ বাবু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]