• প্রচ্ছদ » সাবলিড » জয় এখনই আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃত্বে আসতে চান না, জানালেন কাদের


জয় এখনই আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃত্বে আসতে চান না, জানালেন কাদের

আমাদের নতুন সময় : 16/11/2019

বাশার নূরু : শুক্রবার শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ কথা জনান। তিনি বলেন, জয়ের ইচ্ছার ব্যাপারও আছে। এ ব্যাপারে নেত্রীকে কিছু বললে তিনি বলেন, জয় তো আসতে চায় না। এখনও তার আসার আগ্রহ নেই। আমাদের পার্টির সভাপতি শেখ হাসিনা, এটা তার সিদ্ধান্ত। জয় তো আছেনই। আমি বারবারই নেত্রীকে বলে আসছি জয়কে গ্রুমিং করার বিষয়টা।
ওবায়দুল কাদের বলেন, জয় যেভাবে আছেন আপাততসেভাবেই থাকতে চান। তিনি আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের কোনো পদে আসতে চান না। জাতীয় সংসদ নির্বাচনে পীরগঞ্জে তাকে মনোনয়ন দেওয়ার জন্য অনেকে দাবি করেছিলো। কিন্তু তিনি রাজি হননি। জয় যখন বাংলাদেশে আসবেন, আপনারা তাকেও জিজ্ঞেস করতে পারেন। দলে শেখ হাসিনা ছাড়া আরও কেউ অপরিহার্য ব্যক্তি নয় বলেও উল্লেখ করেন তিনি। দলের সাধারণ সম্পাদক পদেও নেত্রী যা ইচ্ছা করবেন, সেটাই হবে।
এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের কমিটির কলেবর এখন পর্যন্ত বাড়ানোর চিন্তা-ভাবনা নেই। কমিটি ৮১ জনেরই থাকবে। বর্তমান কমিটিতেই একটি সদস্যপদ ও সভাপতিম-লীর দু’টি সদস্যের পদ খালি আছে। সেগুলো এই মুহূর্তে পূরণ হবে না। সম্মেলনের মধ্য দিয়েই আমরা পুরো কমিটি করে ফেলবো, এটাই আমাদের সিদ্ধান্ত। শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন, কোনও এমপি দলের উপজেলা পর্যায়ে পদপ্রার্থী হতে পারবেন না। এটা আমরা নিরুৎসাহিত করছি। উপজেলা পর্যায়ে সংসদ সদস্যদের আমরা অনুরোধ করছি তারা যেন সভাপতি-সাধারণ সম্পাদক পদে না এসে ত্যাগী ও দুঃসময়ের নেতাকর্মীদের একটা সুযোগ করে দেন। কারণ, তাদেরও অধিকার আছে। তারা এমপিও হতে পারেনি, দলে নেতৃত্বও পাবেন না, এটা তো হয় না।
পেঁয়াজের মূল্য বৃদ্ধির বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, পেঁয়াজের দাম বাড়ানোর সিন্ডিকেট খতিয়ে দেখা হচ্ছে। খুব শিগগিরই তুরস্ক, মিশর থেকে পেঁয়াজ আসবে, এ সংকট সাময়িক।
বিএনপি খালেদা জিয়ার মুক্তি আইনের মাধ্যমে চায় না অভিযোগ করে কাদের বলেন, তারা আন্দোলনের মাধ্যমেই তাকে মুক্ত করুক। এটা দেখার অপেক্ষায় আছি। আওয়ামী লীগের আসন্ন জাতীয় সম্মেলনে বিএনপিকে নিমন্ত্রণ করা হবে। নিবন্ধিত সব রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানোর পাশাপাশি কূটনীতিকদেরও দাওয়াত দেওয়া হবে। যেহেতু মুজিববর্ষে বিদেশি অতিথিদের আমন্ত্রণ জানানো হবে, তাই এবারের সম্মেলনে কোনও বিদেশি মেহমানকে আমন্ত্রণ জানানো হবে না। সংবাদ সম্মেলনে এনামুল হক শামীম, আব্দুস সবুর, এস এম কামাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : info[email protected]