• প্রচ্ছদ » শেষ পাতা » নবীন-প্রবীণের সমন্বয়ে আসছে জাতীয় পার্টির আগামীর নেতৃত্ব, বললেন শামীম হায়দার পাটোয়ারী


নবীন-প্রবীণের সমন্বয়ে আসছে জাতীয় পার্টির আগামীর নেতৃত্ব, বললেন শামীম হায়দার পাটোয়ারী

আমাদের নতুন সময় : 16/11/2019


ইউসুফ বাচ্চু : জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও গাইবান্ধা-১-এর সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী বলেছেনন, নবীন-প্রবীণদের সমন্বয়ে আগামী দিনের সাংগঠনিক কমিটি হবে। দেশের ৮০ ভাগ জনগণ তরুণ, অবশ্যই তাদের সামনে নিয়ে আসতে হবে। তারুণ্যের শক্তি আর প্রবীণদের অভিজ্ঞতা মিলে আগামীর শক্তিশালী জাতীয় পার্টি হবে। গত বুধবার একান্ত আলাচারিতায় তিনি এসব কথা বলেন।
শামীম হায়দার পাটোয়ারী বলেন, তরুণদের রাজনীতিতে আনতে না পারলে ৮০ ভাগ ভোটারদের আকৃষ্ট করা যাবে না। ৯০ পরবর্তী সময় যে সকল প্রবীণ নেতা দুর্দিনে দলের পাশে ছিলেন তাদের নেতৃত্বে দল, দেশ চলবে। পাশাপাশি তথ্যপ্রযুক্তির যুগে তথ্যপ্রযুক্তি জ্ঞান সম্পন্ন নেতৃত্ব সামনে নিয়ে আসতে হবে।
জণগণকে আস্থায় নিয়ে আসার জন্য সরকারের কী করণীয় জানতে চাইলে জাপার এই নেতা বলেন, সরকারী দল ছাড়া অন্য রাজনৈতিক দলগুলোকে সুযোগ দিতে হবে নির্বাচনে অবাধে কাজ করার। তাদেরকে বাধাগ্রস্থ না করা, প্রশাসন দিয়ে হয়রানী না করা। তাহলেই সাধারণ মানুষ পুনরায় নিজেদের উদ্যোগে ভোট কেন্দ্রে যাবে। সামনে ইউনিয়ন পরিষদ নির্বাচন। সেখানে যদি মেক্সিমাম ইউনিয়ন সরকারী দলের হাত ছাড়াও হয় তাতে সরকারের কী ক্ষতি হবে? বরং জনমতের প্রতিফলন ঘটবে।
তিনি বলেন, একটি দেশ মানে সংবিধান, একটি দেশ মানে সংবিধান দিয়ে নিয়ন্ত্রিত ভূখ-। সেখানে আইনের শাসন থাকবে, সামাজিক ন্যায় বিচার থাকবে, বিচার বিভাগের স্বাধীনতা থাকবে, সরকারের দায়বদ্ধতা থাকবে। এই জিনিসগুলোর সমন্বয় একটি সরকারে সৃস্টি হয়। আমাদের দেশে এই অরগানগুলো ক্রমশ ক্ষয়িঞ্চু হয়ে পড়ছে। এই ম্যসেজটি জণগণের সামনে দিয়ে, এই ক্ষয়িঞ্চুতার পরিবর্তন ঘটিয়ে মানুষের আস্থা ফিরিয়ে আনাই জাতীয় পার্টির সামনে এখন মূল কাজ। দায়বদ্ধ সরকার করবো, আইনের শাসন, বিচার বিভাগের স্বাধীনতা ফিরিয়ে আনবো। বিচার বিভাগের স্বাধীনতার ক্ষেত্রে হুসেইন মুহাম্মদ এরশাদের সময় খুব কম হস্থক্ষেপের ঘটনা ঘটেছিলো কিন্তু পরবর্তীকে অনেক হস্তক্ষেপের ঘটনা ঘটেছে।
তিনি বলেন, মিডিয়া যদি স্বাধীনভাবে কাজ করে তাহলে সরকার, দেশ বা রাষ্ট্র তার ভুল-ত্রুটিগুলো উপলব্ধি করতে পারে এবং সমাধান করতে পারে। সরকারকে বুঝতে হবে স্বাধীন বিচার বিভাগ সুশাসনের একটি অনুসঙ্গ আর এই সুশাসন দিতে পারলে সরকারেরই সাফল্যের একটি অংশ হবে। সরকার যদি মিডিয়া ও বিচার বিভাগকে প্রতিপক্ষ মনে করে তাহলে তা হবে রাজনৈতিকভাবে ভুল দর্শন। সম্পাদনা : ভিক্টর কে. রোজারিও




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]