• প্রচ্ছদ » শেষ পাতা » বরিশালের অধিকাংশ এলাকা ৫ দিন বিদ্যুত নেই গ্রাহকদের চরম ভোগান্তি


বরিশালের অধিকাংশ এলাকা ৫ দিন বিদ্যুত নেই গ্রাহকদের চরম ভোগান্তি

আমাদের নতুন সময় : 16/11/2019


বরিশাল প্রতিনিধি : ঘূর্ণিঝড় বুলবুলের তা-বের ৫ দিন অতিবাহিত হলেও গতকাল শুক্রবার সন্ধ্যা পর্যন্ত পর্যন্ত জেলার অধিকাংশ উপজেলার গ্রামাঞ্চলে বৈদ্যুতিক লাইন সচল হয়ন। এতে কয়েক লাখ বিদ্যুত গ্রাহককে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। সাধারণ গ্রাহকরা অভিযোগ করেন, বর্তমান ডিজিটাল যুগে টানা পাঁচদিন বিদ্যুত সরবরাহ বন্ধ থাকায় তারা চরম দুর্ভোগে পড়েছেন। মোবাইল ফোনে চার্জ দিতে না পারায় স্বজনদের সঙ্গে যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়েছে। তাই তারা উপজেলার বিভিন্ন হাট ও বাজারে প্রতিঘণ্টা বিশ টাকা মূল্যে জেনারেটরের মাধ্যমে মোবাইল ফোনে চার্জ দিতে বাধ্য হচ্ছেন। তবে বিদ্যুত সংযোগ না থাকায় অধিকাংশ এলাকার বিভিন্ন কোম্পানির মোবাইল ফোনের নেটওর্য়াক বন্ধ রয়েছে। পাশাপাশি বিদ্যুতচালিত ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে চরম বিপদে পড়েছে। বিদ্যুতের ওপর নির্ভরশীল ব্যাটারিচালিত অটোরিকশা, ইজিবাইক ও অটোভ্যানগুলো অধিকমূল্যে জেনারেটরের মাধ্যমে চার্জ দেয়ার প্রভাব পরেছে যাত্রীদের ওপর। পূর্বের চেয়ে তিন থেকে চারগুণ বেশি ভাড়া দিয়ে যাত্রীদের গন্তব্যে যেতে হচ্ছে।
বরিশাল পল্লী বিদ্যুত সমিতি-২ এর গৌরনদী জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার প্রকৌশলী জায়েদা খানম বলেন, ঘূর্ণিঝড় বুলবুলের তা-বে গৌরনদীর বিভিন্ন এলাকায় কমপক্ষে অর্ধশতাধিক বৈদ্যুতিক খুঁটি ভেঙে পড়েছে। গাছ পড়ে কয়েক হাজার মিটার ভেঙে গেছে।
তিনি আরও বলেন, বিদ্যুত বিভাগের দায়িত্বপ্রাপ্তরা দিনরাত সমানতালে কাজ করে ইতোমধ্যে উপজেলা ও পৌরসদরসহ সাবস্টেশনগুলোতে বিদ্যুৎ পৌঁছাতে সক্ষম হয়েছে। আশাকরি আগামী কয়েকদিনের মধ্যেই পুরো এলাকায় বিদ্যুত সংযোগ সচল করা সম্ভব হবে। সম্পাদনা : মুরাদ হাসান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]