• প্রচ্ছদ » সর্বশেষ » সৌদিতে নির্যাতিত সুমি মা-বাবার কাছে ফিরেছেন, প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ


সৌদিতে নির্যাতিত সুমি মা-বাবার কাছে ফিরেছেন, প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ

আমাদের নতুন সময় : 16/11/2019


মোফাজ্জল হোসেন, লাইজুল ইসলাম : সৌদি আরবে গৃহকর্মী হিসেবে যাওয়ার পর নির্যাতনের শিকার হওয়া সুমি নিরাপদে ফিরেছেন বাবা মায়ের কাছে। গতকাল শুক্রবার বিকালে বোদা উপজেলা প্রশাসনের মাধ্যমে সুমিকে তার বাবা রফিকুল ইসলামের কাছে হস্তান্তর করা হয়। নির্যাতিত মেয়েকে ফিরে পেয়ে আনন্দে আবেগ আপ্লুত হয়ে পড়েন পরিবারের সদস্যরা। নির্যাতিত সুমির বাড়ি পঞ্চগড় জেলার বোদা উপজেলার পাঁচপীর ইউনিয়নের বৈরাতি সেনপাড়া গ্রামে।
সৌদিতে গৃহকর্মী হয়ে যাওয়ার কিছুদিন পরে নিয়োগকর্তার নির্যাতনের শিকার হন সুমি। অমানবিক নির্যাতন সইতে না পেরে বাঁচার আকুতি জানান তিনি। সুমির আকুতির ভিডিও ফেসবুকে ভাইরাল হয়।
সুমির স্বামী নুরুল ইসলাম গত ২২ অক্টোবর জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোতে লিখিত অভিযোগ করেন । সুমিকে নিরাপদে দেশে ফেরাতে গত ২৭ অক্টোবর ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামে আবেদন করেন নুরুল ইসলাম। ব্র্যাকের সহায়তায় গত ২৯ অক্টোবর প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় বরাবর লিখিত অভিযোগ করা হয়। পরে জেদ্দা কনস্যুলেটের হস্তক্ষেপে সুমিকে নিয়োগকর্তার বাড়ি থেকে উদ্ধার করে পুলিশ।
সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট অফিসের মাধ্যমে গতকাল শুক্রবার সকালে এয়ার অ্যারাবিয়ার একটি বিমানে করে বাংলাদেশের ফিরেন সুমিসহ ৯১ গৃহকর্মী। পরে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সহায়তায় বোদা উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ মাহমুদ হাসান শুক্রবার বিকালে সুমিকে তার বাবা রুফিকুল ইসলামের নিকট তুলে দেন।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বৈদেশিক কর্মস্থংস্থান মন্ত্রণালয়ের উপপরিচালক আবু হেনা মহাম্মদ মোস্তফা কামাল বোদা উপজেলার পাঁচপীর ইউনিয়ন চেয়ারম্যান হুমায়ুন কবির।
দেশে ফিরে আসার বিষয়ে সুমি জানান, সৌদিতে নির্যাতিত হয়ে আমি ভেবেছিলাম আর কোনদিনে দেশে ফিরতে পারবো না। প্রধানমন্ত্রীর সহযোগিতায় দেশে ফিরতে পেয়ে আসি অনেক খুশি। দেশে ফিরে আসতে পারায় মাননীয় প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানাচ্ছি। সম্পাদনা : মুরাদ হাসান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]