হংকংয়ে বিক্ষোভকালে আহত একজনের মৃত্যু

আমাদের নতুন সময় : 16/11/2019

আসিফুজ্জামান পৃথিল : বিক্ষোভকালে মাথায় আঘাত পেয়েছিলেন ৭০ বছর বয়সী ও ব্যক্তি। সরকার বলছে, বুধবার মুখোশধারী বিক্ষোভকারীদের ছোড়া শক্ত বস্তু দ্বারা আহত হয়েছিলেন তিনি। নিহত ব্যক্তি একজন পরিচ্ছন্নতাকর্মী। বিবিসি, সিএনএন।
এদিকে লন্ডনের চীনা দূতাবাস জানিয়েছে, হংকং এর বিচারমন্ত্রী থেরেসা চ্যাঙ লন্ডনে হংকংয়ের সরকারবিরোধী বিক্ষোভকারীদের দ্বারা আহত হয়েছেন। গত কয়েকমাস ধরে হংকংয়ে সহিংস বিক্ষোভ চলছে। চীনের প্রস্তাবিত বিতর্কিত অপরাধি প্রত্যার্পন আইন তৈরীতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেছিলেন চ্যাঙ। তার উপর হামলার বিষয়ে জরুরী তদন্তের আহ্বান জানিয়েছে চীন। এই ঘটনার পর বিক্ষোভকারীদের কড়া ভাষায় হুশিয়ার করেছেন চীনা প্রেসিডেন্ট শি জিং পিং। তার মতে এই বিক্ষোভকারীরা কট্টরপন্থী সন্ত্রাসী।
গত সপ্তাহে একটি বিল্ডিংয়ে পুলিশি অভিযানে অ্যালেক্স চৌ নামে এক যুবক নিহত হয়। একটি ভিডিও ফুটেজে দেখা যায়, বুধবার দুই গ্রুপ একে অপরের দিকে ইট ছুঁড়ছিল। এসময় ওই বৃদ্ধের মাথায় আঘাত লাগলে তিনি মাটিতে লুটে পড়েন। হংকয়ের পুলিশ সুপার নিউজ আউটলেট এসসিএমপিকে বলেন, ‘নিহত বৃদ্ধ অন্দোলনের সাথে জড়িত ছিলেন না। তিনি শুধু বিক্ষোভের ছবি তুলছিলেন।’ সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]