আযোধ্যা রায়ের রিভিউ আবেদন করবে ভারতের মুসলিম পার্সোনাল ল বোর্ড

আমাদের নতুন সময় : 18/11/2019


আসিফুজ্জামান পৃথিল : আগামী একমাসের মধ্যেই আবেদন দাখিল করা হবে বলে জানিয়েছে তারা। চলতি মাসে অযোধ্যা মামলার রায়ে বিতর্কিত ২.৭৭ একর জমিতে রামমন্দির নির্মাণের নির্দেশ দেয় ভারতের সুপ্রিম কোর্ট। মসজিদ জন্য তৈরির সুন্নি ওয়াকফ বোর্ডকে অন্যত্র ৫ একর জমির ব্যবস্থা করে দিতে বলা হয় সরকারকে। দ্য হিন্দু।
শীর্ষ আদালতের রায়ের বিরুদ্ধে নতুন করে আবেদন করবে না বলে আগেই জানিয়ে দিয়েছিলো সুন্নি ওয়াকফ বোর্ড। কিন্তু জমিয়াতে উলেমা-ই হিন্দ-সহ একাধিক মামলাকারী শুরু থেকেই এই রায় নিয়ে অসন্তোষ প্রকাশ করে আসছিলো। তাই মামলা পুনর্বিবেচনা করে দেখা যায় কি না, তা নিয়ে আলোচনা করতে রোববার মামলাকারীদের নিয়ে বিশেষ বৈঠক ডাকে মুসলিম পার্সোনাল ল বোর্ড। সেখানেই এই পুনর্বিবেচনার আবেদন জানানো হবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়।
বৈঠকের পর সংগঠনের পক্ষে বলা হয়েছে, ‘মসজিদের বিনিময়ে কোনও জমি গ্রহণ করব না আমরা। মামলাকারীদের মধ্যে অধিকাংশই পুনর্বিবেচনার আবেদন জানাতে চান।’ তবে মামলা পুনর্বিবেচনার আবেদন না জানালেও, মসজিদের বিনিময়ে ৫ একর জমি আদৌ গ্রহণ করা হবে কি না, সে ব্যাপারে এখনও কোনও সিদ্ধান্ত গ্রহণ করেনি সুন্নি ওয়াকফ বোর্ড। কারণ, শরিয়া আইনে মসজিদের বিনিময়ে অর্থ অথবা জমি, কিছুই গ্রহণ করা যায় না। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]