• প্রচ্ছদ » প্রথম পাতা » নতুন সড়ক আইন কার্যকরের প্রতিবাদে ১৩ জেলায় বাস বন্ধ, যাত্রীদের সীমাহীন দুর্ভোগ


নতুন সড়ক আইন কার্যকরের প্রতিবাদে ১৩ জেলায় বাস বন্ধ, যাত্রীদের সীমাহীন দুর্ভোগ

আমাদের নতুন সময় : 18/11/2019


মুরাদ হাসান : নতুন সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা সংশোধন না করে কার্যকরের প্রতিবাদে বিভিন্ন অঘোষিত ধর্মঘট শুরু হয়েছে। গতকাল সোমবার ১৩ জেলায় বাস চলাচল বন্ধ ছিল। এতে চরম দুর্ভোগে পড়ে যাত্রীরা।
রাজশাহী: সোমবার সকাল থেকে শ্রমিকরা বাস চলাচল বন্ধ করে দেয়। তবে দূরপাল্লার বাস চলাচল স্বাভাবিক রয়েছে। রাজশাহী থেকে আশেপাশের জেলা ও উপজেলা পর্যায়ে বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তির মধ্যে পড়েছেন যাত্রীরা। প্রতিনিধি মঈন উদ্দীন জানান, বাস না পাওয়ায় অতিরিক্ত ভাড়া দিয়ে সিএনজি ও অটোরিক্সায় নিজ নিজ গন্তব্যে যান যাত্রীরা।
সাতক্ষীরা : সাতক্ষীরার সকল রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে শ্রমিকরা। প্রতিনিধি আসাদুজ্জামান জানান, সোমবার সকাল থেকে শুরু হওয়া এই ধর্মঘটে চরম ভোগান্তিতে পড়েন সাধারণ যাত্রীরা।
নড়াইল : নড়াইল-যশোর, নড়াইল-লোহাগড়াসহ অভ্যন্তরীণ ৫টি রুটে কোনো ঘোষণা ছাড়া বাস চলাচল বন্ধ করে দিয়েছে শ্রমিকরা। রোববার সন্ধ্যা থেকে বাস চলাচল বন্ধ রেখেছে শ্রমিকরা। পূর্ব ঘোষণা ছাড়া বাস চলাচল বন্ধ করে দেয়ায় যাত্রীরা চরম বিপাকে পড়েছেন যাত্রীরা।
ঝিনাইদহ : নতুন সড়ক আইন সংশোধনের দাবীতে ঝিনাইদহের স্থানীয় সকল রুটে বাস চলাচল বন্ধ রেখেছে বাস শ্রমিকরা। সোমবার সকাল থেকে ঝিনাইদহ-যশোর, ঝিনাইদহ-কুষ্টিয়া, মাগুরা ও চুয়াডাঙ্গার অভ্যন্তরীণ রুটে বাস চলাচল বন্ধ রেখেছে বাস মালিক ও পরিবহন শ্রমিকরা। এতে ভোগান্তিতে পড়েছে যাত্রীরা। বাস না পেয়ে অনেকে ইজিবাইক ও মহাসড়কে চলাচলে নিষিদ্ধ ৩ চাকার যানবাহনে চলাচল করছে।
মেহেরপুর : সোমবার বেলা সাড়ে ১১টার দিকে চালকরা বাস না চালানোর সিদ্ধান্ত নেন। এর ফলে মেহেরপুর-চুয়াডাঙ্গা, মেহেরপুর-কুষ্টিয়া, মেহেরপুর-মুজিবনগর সড়কে বাস চলাচল বন্ধ হয়ে যায়।
যশোর: নতুন সড়ক আইন সংশোধনের দাবিতে রোববার দুপুর থেকে যশোরে বাস চলাচল বন্ধ করে দেয় পরিবহন শ্রমিকরা। এতে ব্যাপক দুর্ভোগে পড়ে সাধারণ যাত্রীরা।
কুষ্টিয়া : ধর্মঘটের কারণে কুষ্টিয়ায় সব ধরনের বাস চলাচল বন্ধ রয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা। সোমবার সকাল থেকে ছেড়ে যায়নি কোনো রুটের বাস। একই সঙ্গে বন্ধ রয়েছে উত্তর বঙ্গের সঙ্গে দক্ষিণবঙ্গের সব বাস চলাচল। সম্পাদনা : টিএম হুদা, ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]