নাঈমুল আবরারের ক্ষতিপূরণের বিষয়ে আদেশ ২৪ নভেম্বর

আমাদের নতুন সময় : 18/11/2019

নূর মোহাম্মদ : বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের শিক্ষার্থী নাঈমুল আবরারের মৃত্যুর ঘটনায় ক্ষতিপূরণের বিষয়ে আদেশের জন্য আগামী ২৪ নভেম্বর দিন ঠিক করেছেন হাইকোর্ট। গতকাল রোববার শুনানি শেষে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের বেঞ্চ এ দিন ঠিক করেন।
এর আগে ৩ নভেম্বর কলেজের সাবেক শিক্ষার্থী ওবায়েদ আহমেদের পক্ষে রেজিস্ট্রি ডাকযোগে সুপ্রিম কোর্টের আইনজীবী ফাইজুল্লাহ ফয়েজ লিগ্যাল নোটিশ পাঠান। যাতে আবরারের পরিবারের জন্য ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চাওয়া হয়। তবে ওই নোটিশের জবাব না পেয়ে রিট করেন তিনি।
গতকাল শুনানিতে আইনজীবী ফয়েজ বলেন, ময়নাতদন্ত না করেই তাকে দাফন করা হয়েছিলো। তাৎক্ষণিকভাবে কাছের হাসপাতালে না নিয়ে তাদের নিজেদের দূরের হাসপাতালে নিয়েছে। পরে অবশ্য ময়নাতদন্ত হয়েছে। আদালত বলেন, রিপোর্টে কি এসেছে? ফয়েজ বলেন, আমরা রিপোর্ট পাইনি। আদালত বলেন, ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়েছেন, সব কাগজতো আনতে হবে। ক্ষতিপূরনের বিষয়ে তার পরিবার আপনাকে বলেছে? আইনজীবী বলেন, তারা একটু ভিতু। তারা বলেছে, কেউ চাইলে করতে পারে।
আদালত বলেন, নি¤œ আদালতে কি মামলা হয়েছে? ফয়েজ বলেন, প্রথমে অপমৃত্যু ও পরে অবহেলার অভিযোগে ৩০৪ক ধারায় মামলা হয়েছে। অনুষ্ঠানে ব্যবস্থাপনার অবহেলা ছিলো। আদালত বলেন, আগেতো অবহেলা প্রমাণ হতে হবে। নি¤œ আদালতে মামলা পেইন্ডিং রয়েছে। আইনজীবী বলেন, ইন্ডিয়াতে এক লোক সাইকেল চালিয়ে যাওয়ার সময় বিদ্যুতের তারে জড়িয়ে মারা যায়। পরে বিদ্যুতের ওই সংস্থাকে ক্ষতিপূরণ দিতে হয়েছে। বাংলাদেশে শিশু জিহাদ পাইপে পড়ে মারা যাওয়ার ঘটনায়ও কর্তৃপক্ষের অবহেলায় ক্ষতিপূরনের আদেশ এসেছে।
আদালত বলেন, সেখানেতো কর্তৃপক্ষে বিষয় ছিলো। এটাতো প্রাইভেট অনুষ্ঠান। আইনজীবী বলেন, বাংলাদেশে বিদ্যুতের অবস্থা খুবই মারাত্মক। আদালত বলেন, এটা ঠিক না। সড়ক দুর্ঘটনার তুলনায় তা অনেক কম। এখনো বিদ্যুৎ কর্তৃপক্ষের খুব বেশি অবহেলা বলা যাবে না। আবরারের ঘটনায় কোন তদন্ত হয়েছে কিনা, সেটা দেখেন। এছাড়া রাষ্ট্রপক্ষের আইনজীবীকে বিষয়টি নিয়ে রেসিডেন্সিয়াল মডেল কলেজের অধ্যক্ষের সঙ্গে কথা বলতে বলেন। সম্পাদনা : খালিদ আহমেদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]