নায়ক শাকিব খান নকশা না মেনে বাড়ি, ১০ লাখ টাকা জরিমানা

আমাদের নতুন সময় : 18/11/2019


সুজিৎ নন্দী : বাংলাদেশের চলচ্চিত্র জগতের জনপ্রিয় অভিনেতা শাকিব খানকে ১০ লাখ টাকা জরিমানা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) ভ্রাম্যমাণ আদালত। নকশা না মেনে রাজধানীর নিকেতনে বাড়ি করায় গতকাল সোমবার ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করে। এটি নিকেতনের ই ব্লকের, ৬ নম্বর রোডের ১ নম্বর বাড়ি।
সকাল থেকে নিকেতন এলাকায় রাজউকের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। জরিমানা করেন, রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফ হোসেন। শাকিব খানের ভগ্নিপতি ও কেয়ারটেকার কাগজপত্র দেখাতে আসলে বাড়ির নকশা সংক্রান্ত অসংগতি ধরা পড়ে। রাজউকের জোন-৪ অথরাইজড অফিসার মোহাম্মদ হোসেন জানান, নিকেতন এলাকায় রাজউকের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালাচ্ছে। অভিযানের সময় শাকিব খানের বাড়িটি নকশা না মেনে নির্মাণ করা হয়েছে বলে দেখা গেছে। এ কারণে ১০ লাখ টাকা জরিমানা করা হয়। রাজউকের তদন্তে দেখা যায়, ওই বাড়ির ছাদটি নকশা মেনে করা হয়নি। তিনি আরো বলেন, তাকে এক মাস সময় দেয়া হয়েছে। এর মধ্যে যদি ভাঙ্গা না হয় তাহলে আমরা পুনরায় গিয়ে ভেঙ্গে দেব।
অভিযানের পরপরই নায়ক শাকিব খান বলেন, বাড়ির বারান্দায় যে ক্যান্টিলিভার এক ফিট বেশি বের হয়ে আছে, তার জন্য ১০ লাখ টাকা জরিমানায় আমি অবাক হচ্ছি। আমার নকশায় যদি গুরুতর সমস্যা থাকে অন্তত আমাকে নোটিশ দিক। নিকেতনে আমার বাড়ি ছাড়া আর কোন বাড়িতে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে ? দরকারে সংশোধন করতাম। কিন্তু কোনও কথা নাই বার্তা নাই, এসেই বললেন, এটা বের হয়ে আছে, ১০ লাখ টাকা জরিমানা। না দিলে সবাই অ্যারেস্ট। তিনি আরো বলেন, কেউ কি বাসায় ১০ লাখ টাকা নিয়ে বসে থাকে, আর এটা কেমন জরিমানা।
শাকিব খান তার নিয়ম বহিভূত ভবনকে গুরুতর সমস্যা বলে রাজউকের উদ্ধর্তন কর্মকর্তারা উল্লেখ করেন। ইতোপূর্বে তাকে একাধিক বার নোটিশ ও দেয়া হয়েছে বলে জানান।
শাকিব খান থাকেন গুলশানে তার ‘জান্নাত’ নামের বাড়িতে। অন্যদিকে নিকেতনে তার অফিস রয়েছে। পাশাপাশি নতুন একটি বাড়ি নির্মাণ করছেন তিনি। সেই বাড়ির জন্যই জরিমানা করা হয়েছে তাকে। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]