• প্রচ্ছদ » শেষ পাতা » বন্ধুরাষ্ট্রগুলোকে আমাদের অভ্যন্তরীণ সমস্যা অনুধাবন করতে হবে, বললেন শাহরিয়ার আলম


বন্ধুরাষ্ট্রগুলোকে আমাদের অভ্যন্তরীণ সমস্যা অনুধাবন করতে হবে, বললেন শাহরিয়ার আলম

আমাদের নতুন সময় : 18/11/2019

তরিকুল ইসলাম : পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবেলা একটি গুরুত্বপূর্ণ বিষয়। আভ্যন্তরীণ স্থিতিশীলতার জন্য এটি গুরুত্বপূর্ণ। বিভিন্ন সময় এসবের অর্থায়ন দেশের বাইরে থেকে হয়ে থাকে। তখন সংশ্লিষ্ট দেশের সহযোগিতার প্রয়োজন হয়। আমরাও এ ধরনের সমস্যা ফেস করেছি। কিন্তু, সহযোগিতা পাইনি। বন্ধুরাষ্ট্রগুলোকে আমাদের অভ্যন্তরীণ সমস্যা অনুধাবন করতে হবে। গতকাল রোববার ইন্টারকন্টিনেন্টাল হোটেলে ন্যাশনল স্ট্র্যাট্রেজি অন মানি লন্ডারিং এন্ড ফিনান্সিয়াল টেররিজম শীর্ষক সেমিনারে যোাগ দিয়ে এসব কথা বলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।
শাহরিয়া আলম বলেন, জঙ্গিবাদকে উৎসাহিত করতে পশ্চিমা বিশ্বের একটি দেশের প্রবাসীদের কাছ থেকে অর্থ সংগ্রহ করে বাংলাদেশে পাঠানো হতো। আমরা কয়েক বছর ওই দেশটির সঙ্গে যোগাযোগ করেছি, কিন্তু তারা আমাদের বিষয়টি উপলব্ধি করতে চায়নি। দেশটি একটি সমস্যায় পড়ার পর আমাদের বিষয়টি উপলব্ধি করেছে। আমাদের সমস্যাটা তারা এখন দেখছে।
তিনি বলেন, বিদেশে অর্থ পাচার ও সন্ত্রাসে অর্থায়ন বন্ধে সব দেশকে একসঙ্গে কাজ করতে হবে। বাংলাদেশের অভ্যন্তরীণ সমস্যা অনুধাবন করতে বন্ধুরাষ্ট্রগুলোর প্রতি আহ্বান জানাই। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]