বিপিএলে আফ্রিদি,গেইলরা মাশরাফি তামিমদের থেকে বেশি পারিশ্রমিক পাচ্ছেন

আমাদের নতুন সময় : 18/11/2019

রাকিব উদ্দীন : আগামী ১১ ডিসেম্বর মাঠে গড়াবে বঙ্গবন্ধু বিপিএল। ইতিমধ্যে প্রকাশ করা হয়েছে আসরটির ড্রাফটে থাকা ক্রিকেটারদের নাম ও ক্যাটাগরি। বিশেষ এ বিপিএলে দেশি ক্রিকেটারদের থেকে পারিশ্রমিক বেশি পাচ্ছে বিদেশি ক্রিকেটাররা। এমনকি গতকাল নির্ধারণ হয়ে গেছে কে কোন দলে খেলবেন। তবে দেশি ক্রিকেটারদের চেয়ে বিদেশি ক্রিকেটাররা বেশি বেতন পাচ্ছেন।
দেশি ‘এ প্লাস ’ক্যাটাগরিতে রাখা হয়েছে ৪ ক্রিকেটারকে। এরা হলেন মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাশরাফি বিন মর্তুজা ও মাহমুদউল্লাহ রিয়াদ। আইসিসির নিষেধাজ্ঞার কারণে নেই সাকিব আল হাসান। এই ক্যাটাগরির ক্রিকেটারদের মূল্য ধরা হয়েছে ৫০ লাখ টাকা। দেশিদের এ প্লাস ক্যাটাগরিতে ৫০ লাখ রাখলেও, বিদেশি এ প্লাস ক্যাটাগরির জন্য মূল ধরা হয়েছে ৮৪ লাখ। এমনকি বিদেশি ‘এ’ (৫৯ লাখের বেশি) ক্যাটাগরিও দেশি এ প্লাস ক্যাটাগরি থেকে বেশি মূল্য।
বিদেশি এ প্লাস ক্যাটাগরিতে রয়েছেন ১১জন ক্রিকেটার। এরা হলেন, ড্যান ভিলাস, শহীদ আফ্রিদি, রিলে রুশো, মোহাম্মদ নবী, শোয়েব মালিক, হাসান আলী, মুজিব উর রহমান, ক্রিস গেইল, থিসারা পেরেরা, ড্যারেন ব্রাভো, ডোয়েন স্মিথ।
‘এ’ ক্যাটাগরি ক্রিকেটারদের ২৫ লাখ টাকা নির্ধারণ করা হয়েছে। এই তালিকায় রয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত, মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ, লিটন দাশ, তাইজুল ইসলাম, ইমরুল কায়েস, মুমিনুল হক ও মোহাম্মদ মিঠুন। ‘বি’ থেকে ‘ই’ ক্যাটাগরিতে যথাক্রমে মূল্য ধরা হয়েছে যথাক্রমে ১৮ লাখ, ১২ লাখ, ৮ লাখ ও ৫ লাখ।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]