শেখ হাসিনার সফর, কঠোর নিরাপত্তা থাকবে ইডেন গার্ডেন্সে

আমাদের নতুন সময় : 18/11/2019

 

এল আর বাদল : আগামী ২২ নভেম্বর ক্রিকেটের নন্দনকানন কলকাতার ইডেন গার্ডেন্সে শুরু হবে বাংলাদেশ ও ভারতের মধ্যে টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় ও শেষ ম্যাচ। ম্যাচটি দেখার জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলী আগেই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছিলেন। তার আমন্ত্রণে সায়ও দেন শেখ হাসিনা। আগামী ২২ নভেম্বর বাংলাদেশ সময় সকাল সাড়ে দশটার দিকে কলকাতায় পৌঁছাবেন প্রধানমন্ত্রী।
দমদম বিমানবন্দরেই তাঁকে স্বাগত জানাবেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআিই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। বাংলাদেশ-ভারত দিবারাত্রির টেস্ট ম্যাচের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিয়ে ওইদিনই রাত আটটায় বিমানে দেশে ফিরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সফর উপলক্ষ্যে ইডেন গার্ডেন্সের নিরাপত্তা খতিয়ে দেখতে গত শনিবার ইডেনে গিয়েছিলো বাংলাদেশের ১৩ সদস্যের নিরাপত্তা টিম। বাংলাদেশের প্রধানমন্ত্রী যে বক্সে বসবেন, তাঁর আগের দুটো রো-তে কর্ডন করার কথা বলা হয়েছে। তাঁর বক্সে ল্যান্ডলাইন ফোন ও ওয়াইফাই থাকবে। ইডেনে যেখানে রান্না হবে, সেখানে সিসিটিভি বসানো হচ্ছে।
বাংলাদেশের প্রধানমন্ত্রী ছাড়াও ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ থাকবেন এই অনুষ্ঠানে। থাকবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কঠোর নিরাপত্তায় মুড়ে ফেলা হবে ইডেন চত্বর। এক সঙ্গে ইডেন বেল বাজিয়ে টেস্টের সূচনা করবেন শেখ হাসিনা ও মমতা বন্দ্যোপাধ্যায়। কিছুক্ষণ খেলা দেখে হোটেলে ফিরে যাবেন শেখ হাসিনা। আবার বিকেলে এসে কিছুক্ষণ ইডেনে থেকে সেখান থেকেই চলে যাবেন বিমানবন্দরে।
দুই দলের ম্যাচটি হবে দিবারাত্রির। বাংলাদেশ এবং ভারত দুই দলের জন্যই এটি প্রথম দিবারাত্রির ম্যাচ। আর এই ম্যাচকে ঘিরে ব্যাপক আয়োজন করছে স্বাগতকি ভারত। সম্পাদনা : খালিদ আহমেদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]