হংকংয়ে আবারও ব্যাপক সংঘর্ষ

আমাদের নতুন সময় : 18/11/2019


আসিফুজ্জামান পৃথিল : বিক্ষোভকারীদের দ্বারা অবরুদ্ধ সেন্ট্রাল বিশ^বিদ্যালয়ে অভিযান চালাতে গিয়ে আহত হন তিনি। রোববার এই ঘটনার পর পুলিশ প্রশাসন আরও শক্ত অবস্থানে যাবার ইঙ্গত দিয়েছে। সিএনএন।
হংকং এর হুং হম এলাকায় হাজার হাজার বিক্ষোভকারী পেট্রোল বোমা ও ইট হাতে নিয়ে ব্যারিকেড দিয়ে অবরুদ্ধ করে রেখেছে বিশ^বিদ্যালয় ক্যাম্পাস। হংকং দ্বীপের ভিক্টোরিয়া হারবার এলাকার একেবারে সন্নিকটেই অবস্থিত এই ক্যাম্পাস। অবরোধমুক্ত করতে পুলিশ জল কামান ও টিয়ার গ্যাস নিয়ে অভিযান চালায়। দিনব্যাপী অভিযান চালিয়েও তারা বিশ^বিদ্যালয় এলাকা মুক্ত করতে পারেনি। সাম্প্রতিক সময়ে সংঘর্ষ বৃদ্ধি পাওয়ার পর থেকে বিক্ষোভকারীরা তীর ধনুক ব্যবহার শুরু করেছেন। গণমাধ্যমগুলো জানায়, এরকমই একটি তীর এসে বেঁধে যায়, একজন পুলিশ কর্মকর্তার পায়ে। এরপর এক বিবৃতিতে পুলিশ এই বিক্ষোভকারীদের দাঙ্গাবাজ সন্ত্রাসী বলে অভিহিত করে জানায়, এজন্য তাদের অবশ্যই ভুগতে হবে।
পুলিশ জানিয়েঝে তীরাহত সেই কর্মকর্তার জ্ঞান আছে এবং চিকিৎসার জন্য তাকে হাসপাতালে পাঠানো হয়েছে। গত কয়েকদিন ধরে অবরুদ্ধ আছে হংকং এর সবগুলো বিশ^বিদ্যালয়। যে বিশ^বিদ্যালয়ে এই ঘটনা ঘটেছে তার নাম হংকং পলিটেকনিক বিশ^বিদ্যালয়। এটি হংকং এর একদম কেন্দ্রে অবস্থিত। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]