হলি আর্টিজানে জঙ্গি হামলা মামলার রায় ২৭ নভেম্বর

আমাদের নতুন সময় : 18/11/2019


মামুন খান : রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্টুরেন্ট অ্যান্ড বেকারিতে জঙ্গি হামলা মামলার রায় ঘোষণার তারিখ আগামি ২৭ নভেম্বর ধার্য করেছেন আদালত। গতকাল রোববার যুক্তিতর্ক উপস্থাপন শেষে ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান রায়ের ওই তারিখ ঠিক করেন।
এদিন ৫ আসামির পক্ষে আইনজীবী যুক্তিতর্ক উপস্থাপন শেষ করলে বিচারক রায় ঘোষণার দিন ঠিক করেন। রোববার মামলাটিতে ৫ জন আসামির পক্ষে আইনজীবীরা যুক্তিতর্ক উপস্থাপনে আইনজীবীরা তাদের নির্দোষ দাবি করে বেকসুর খালাস প্রার্থণা করেন। এদিন নির্দোষ দাবি করা আসামিরা হলেন, নব্য জেএমবির অস্ত্র ও বিস্ফোরক শাখার প্রধান মিজানুর রহমান ওরফে বড় মিজান, জাহাঙ্গীর আলম ওরফে রাজীব ওরফে রাজীব গান্ধী, মামুনুর রশীদ ওরফে রিপন, শফিকুল ইসলাম ওরফে খালেদ ও হামলার অন্যতম পরিকল্পনাকারী আব্দুস সবুর খান ওরফে সোহেল মাহফুজ।
গত ১৩ নভেম্বর হামমলার মূল সমন্বয়ক বাংলাদেশি বংশোদ্ভূত কানাডার নাগরিক তামিম চৌধুরীর সহযোগী আসলাম হোসেন ওরফে রাশেদ ওরফে আবু জাররা ওরফে র‌্যাশ, ঘটনায় অস্ত্র ও বিস্ফোরক সরবরাহকারী নব্য জেএমবি নেতা হাদিসুর রহমান সাগর ও জঙ্গি রাকিবুল হাসান রিগ্যানেরর পক্ষে তাদের আইনজীবীরা যুক্তিতর্ক উপস্থাপন করে আসামিদের নির্দোষ দাবি করে খালাস প্রার্থণা করেন।
রাষ্ট্রপক্ষের সহকারী পাবলিক প্রসিকিউটর গোলাম সারওয়ার খান (জাকির) বলেন, আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে সক্ষম হয়েছি। আশা করছি আসামিদের সর্বোচ্চ সাজা হবে।
আসামিপক্ষের আইনজীবীরা বলছেন, রাষ্ট্রপক্ষ আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে পারেনি। এজন্য তারা খালাস পাবেন।
এদিন যুক্তি উপস্থাপনকালে কারাগারে থাকা ৮ আসামিকে ট্রইিব্যুনালে হাজির করা হয়।
মামলাটিতে ১১৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে গত ৩০ অক্টোবর আসামিদের আত্মপক্ষ শুনানি হয়। ওইদিন আট আসামিই নিজেদের নির্দোষ দাবি করে বেকসুর খালাস প্রার্থণা করেন। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]