• প্রচ্ছদ » সাবলিড » চাল ও লবণ নিয়ে ষড়যন্ত্রকারীদের আইনের আওতায় আনা হবে, বললেন ওবায়দুল কাদের


চাল ও লবণ নিয়ে ষড়যন্ত্রকারীদের আইনের আওতায় আনা হবে, বললেন ওবায়দুল কাদের

আমাদের নতুন সময় : 19/11/2019


সমীরণ রায় : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশে চাল ও লবনের কোনো সঙ্কট নেই। এ নিয়ে যে ব্যবসায়ীরা ষড়যন্ত্র করছে, তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।
মঙ্গলবার রাতে রাজধানীর ধানম-ির আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, যারা লবন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নভাবে গুজব ছড়াচ্ছেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। গুজব সৃষ্টি করে লবনের দাম বৃদ্ধির ষড়যন্ত্র করছে। বাজার অস্থিতিশীল করার জন্য গুজব ছড়ানো হচ্ছে। যারা গুজব সৃষ্টি করে দেশে অস্থিতিশীলতার চক্রান্ত করছে। আমরা তদন্ত শুরু করছি, তাদের কোনো রেহাই নেই। আইনের আওয়তার আনা হবে।
ওবায়দুল কাদের বলেন, বাজারে অস্থিরতা ও অরাজকতা সৃষ্টির অপচেষ্টা চলছে। এই অপচেষ্টার মাধ্যমে কেউ কেউ একটি রাজনৈতিক ফায়দা লোটার চেষ্টা করছে। তারা আগাম নির্বাচন চাইছেন। আগাম নির্বাচনে যাওয়ার অর্থ মানেই মামা বাড়ির আবদারের মতো। এরাই এসব সঙ্কট সৃষ্টি করে গুজ ছড়িয়ে ডাল পালা সৃষ্টি করছে। এই মহল দেশে অস্থিতিশলী পরিস্থিতি সৃষ্টি করছে। ইতোমধ্যে শিল্পমন্ত্রণালয় বলে দিয়েছে, দেশে লবনের কোনো সঙ্কট নেই। তাই কেউ লবনের দাম বেশি চাইলে বা বেশি দামে বিক্রি করলেই ব্যবস্থা। এজন্য একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে-। ফোন-০২-৯৫৭২৫০৫, ০১৭১৫-২২৩৯৪৯। এখানে ফোন করার জন্য অনুরোধ করা হচ্ছে। আমাদের দেশে চালের যথেষ্ট চালের মজুদ রয়েছে। বছরে মোট ২ কোটি ৭৬ লাখ মেট্রিক টন চাল প্রয়োজন হয়। চালের কোনো সঙ্কট একদম নেই। সরকারি গুদামে ১৪ লাখ মেট্রিক টন মজদু রয়েছে। যা অন্যান্য বছরের তুলনায় দ্বিগুণ। সরকার আজ থেকে ধান কেনা কার্যক্রম শুরু করবে।
সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়ে সেতুমন্ত্রী বলেন, গুজব প্রতিরোধে গণমাধ্যম ভূমিকা পালন করেবন। আপনার সঠিক তথ্য তুলে ধরবেন। জনগণ যেন প্রভাবিত না হয়, এমন সংবাদ প্রকাশ করবেন বলে বিশ্বাস করি। সম্পাদনা : সালেহ্ বিপ্লব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]