• প্রচ্ছদ » সর্বশেষ » জামাল ভূঁইয়ার মতো তারেক কাজীও ফিনল্যান্ড থেকে দেশের ফুটবল মাঠে


জামাল ভূঁইয়ার মতো তারেক কাজীও ফিনল্যান্ড থেকে দেশের ফুটবল মাঠে

আমাদের নতুন সময় : 19/11/2019


আক্তারুজ্জামান : ছিলেন ফিনল্যান্ডের নাগরিক। এরপর ক্লাব ফুটবল খেলতে এলেন বাংলাদেশের বসুন্ধরা কিংসে। ব্যস, এবার পুরোদস্তর বাংলাদেশি হয়ে গেছেন ফিনল্যান্ডের তারেক কাজী। কেননা তিনি বাংলাদেশের নাগরিকত্ব পেয়েছেন। বয়সভিত্তিক দলে ফিনল্যান্ডের হয়ে খেলেছেন তারেক। ১৯ বছরের তারেক এখন লাল-সবুজের জার্সি গায়ে চাপানোর স্বপ্নে বিভোর।
খেলোয়াড়ি কৃতিত্বের কারণে বেশ কিছু দিন ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার কেন্দ্রবিন্দুতে তারেক। বাংলাদেশি বংশোদ্ভূত এ তরুণ ফিনল্যান্ডের অনূর্ধ্ব-১৭, অনূর্ধ্ব-১৮ ও অনূর্ধ্ব-১৯ দলের হয়ে খেলেছেন! ১৯ বছর বয়সী এই প্রবাসী তরুণ খেলেন রক্ষণে। শেষ খেলেছেন ফিনল্যান্ডের ক্লাব ইলভেস ট্যাম্পেরেতে। ফিফা র‌্যাঙ্কিংয়ে ৫৫ নম্বরে থাকা ফিনল্যান্ডের সর্বোচ্চ পর্যায়ের ক্লাব এটি। এ ক্লাবের হয়ে গত বছর ইউরোপা লিগের বাছাইপর্বের ম্যাচে খেলার অভিজ্ঞতাও আছে তার।
ইউরোপের হাওয়া বাতাসে বড় হলেও, এই ছেলের শেকড় যে বাংলাদেশে গাঁথা। বাবার মুখে গল্প শুনতে শুনতে তাই মনের গভীরে বাংলাদেশের পতাকা আঁকা। আর এখন তো রীতিমতো বাংলাদেশের জার্সিতে খেলার স্বপ্ন নিয়ে পরিবার ছেড়ে চলে এসেছেন বাংলাদেশে।
বাংলাদেশের বর্তমান অধিনায়ক জামাল ভূঁইয়া ডেনমার্কের অধিবাসী। জামালের মতোই প্রবাসজীবন থেকে দেশের ফুটবলে এসেছেন তারেক। তিনি যে বসুন্ধরায় নাম লেখাতে যাচ্ছেন, তা জানা আছে জাতীয় দলের কোচ জেমি ডেরও। মাঠে সরাসরি তারেকের খেলা না দেখলেও ভিডিও ফুটেজ দেখে সন্তুষ্টি প্রকাশ করেছেন জেমি। কিংসের জার্সিতে ভালো খেলতে পারলে তারেকের জন্য জাতীয় দলের দরজা খোলা বলে জানিয়েছেন জেমি। সম্পাদনা : ভিক্টর কে. রোজারিও




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]