টানা তিন জয়ে গ্রুপসেরা হয়েই ইমার্জিং কাপের সেমিতে বাংলাদেশ

আমাদের নতুন সময় : 19/11/2019


শিউলী আক্তার : ঘরের মাঠে ইমার্জিং এশিয়া কাপে দুর্দান্ত খেলছে বাংলাদেশ। গ্রুপপর্বের শেষ ম্যাচে গতকাল নেপালকে ৮ উইকেটে হারিয়ে শীর্ষে থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে নাজমুল হাসান শান্তরা। এর আগে প্রথম ম্যাচে হংকংকে বড় ব্যবধানে হারানোর পর দ্বিতীয় ম্যাচে ভারতের বিরুদ্ধেও বিশাল জয় তুলে নেয় স্বাগতিক বাংলাদেশ। আগামী ২১ তারিখ মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে গ্রুপ ‘এ’ এর রানার্সআপ দলের বিরুদ্ধে সেমিফাইনাল খেলবে বাংলাদেশ।
বিকেএসপির ৪ নম্বর মাঠে টস জিতে নেপালকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় বাংলাদেশ। ব্যাট করতে নেমে শুরুতেই টাইগারদের বোলিং তোপে পড়ে নেপাল। মাত্র ৬৮ রান তুলতেই ৭ উইকেট হারিয়ে বসে তারা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে শত রানের আগে গুটিয়ে যাওয়ার শঙ্কা তৈরি হয়। কিন্তু নবম উইকেটে সম্পাল কামি ও কারান কেসি ৫০ রানের জুটি গড়ে দলকে ১৩৫ রানের সংগ্রহ এনে দেন। সম্পাল ৩৮, জিনেন্দ্র ২২ ও কারান ১৮ রান করেন। বাংলাদেশের হয়ে ৩টি করে উইকেট নেন সুমন ও আফ্রিদি।
ছোট্ট লক্ষ্যে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করেন নাঈম শেখ ও সৌম্য সরকার। দলীয় ৩৪ রানে সৌম্য (১১) ফিরে গেলে নাঈমের সঙ্গে ৭৯ রানের জুটি গড়েন অধিনায়ক শান্ত। নাঈম শেখ ৪৫ রানে আউট হয়ে গেলেও জয় নিয়েই মাঠ ছাড়েন শান্ত। ৫৯ রানে অপরাজিত থাকেন তিনি। এছাড়া ইয়াসির আলীও ১৮ রানের ঝড়ো ইনিংস খেলেন। সম্পাদনা : খালিদ আহমেদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]