বাংলাদেশিসহ সাড়ে ৩ হাজার অবৈধ অভিবাসী আটক করেছে তুরস্ক

আমাদের নতুন সময় : 19/11/2019

 

আসিফুজ্জামান পৃথিল : দেশটির রাষ্ট্রীয় বার্তাসংস্থা আনাদলু এজেন্সি এ তথ্য জানিয়েছে। কর্তৃপক্ষ এবং নিরাপত্তা বাহিনীর বরাত দিয়ে আনাদলু জানায়, আটককৃতদের মধ্যে কয়েকশ বাংলাদেশি নাগরিক। এরা তুরস্ক হয়ে ইউরোপের অন্যান্য দেশে প্রবেশের আশায় ছিলো।
এর মধ্যে গ্রীস ও বুলগেরিয়া সীমান্তবর্তী এদরিন প্রদেশ থেকে আটক করা হয়েছে ১ হাজার ৬০১ জনকে। আটককৃতদের অধিকাংশই নারী ও শিশু। এর আগে গ্রীস ঘোষণা দেয় তারা তাদের দেশে থাকা অবৈধ অভিবাসী ও শরণার্থীদের তুরস্কে ফেরত পাঠাবে। তুরস্কের মতে এটি স্পষ্টভাবে আন্তর্জাতিক আইনের লঙ্ঘন।
এছাড়াও তুর্কি কোস্টগার্ড উপকূলীয় মুগলা, কানাক্কালে, ইজমির, বালিকাসির ও আয়দিন থেকে দেড় হাজারের বেশি অভিবাসীকে আটক করা হয়। এছাড়াও কিকরালারেলি ও তেকিরদাগ প্রদেশে আটক করা হয় ২৩৫জনকে। জানা গেছে ,এই অভিবাসীদের চিকিৎসা দিতে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। কারণ এদের অধিকাংশই ছিলেন অসুস্থ ও অপুষ্টির শিকার। বাংলাদেশি নাগরিক ছাড়াও আটককৃতদের মধ্যে রয়েছেন পাকিস্তান, আফগানিস্তান , ইরাক, ইরান, সিরিয়া, ইয়ামেন, ফিলিস্তিন, লিবিয়া, মরোক্কো, সোমালিয়া, মিসর, মালি, গ্যাবন, কঙ্গো, সেনেগাল, বুরিন্ডি, ক্যামেরুন, লেবানন ও দক্ষিণ আফ্রিকার নাগরিক । নস্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]