লিবিয়ায় ড্রোন হামলায় হতাহতদের পাশে বাংলাদেশ দূতাবাস, দু’জন আশঙ্কাজনকসহ আহত আরও ১৫

আমাদের নতুন সময় : 19/11/2019

তরিকুল ইসলাম : লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে একটি বিস্কুট কারখানায় ড্রোন হামলায় এক বাংলাদেশি নিহত হয়েছেন। এ ছাড়া আশংকাজনক অবস্থায় রয়েছেন দুইজন ও আহত হয়েছেন আরও ১৫ বাংলাদেশি। এই হামলায় বিভিন্ন দেশের আরও ৬ জন নিহতসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন।
নিহত বাংলাদেশির পরিচয় নিশ্চিত হয়েছে ত্রিপোলিস্থ বাংলাদেশ দূতাবাস। নিহত বাংলাদেশির নাম আবুল হাছান ওরফে বাবুলাল। তিনি রাজশাহীর বাসিন্দা। আশংকাজনক অবস্থায় রয়েছেন কুমিল্লার ইমন ও ঝিনাইদাহের মোহাব্বত আলী। তারা বর্তমানে ত্রিপোলি মেডিকেল কলেজের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। তাদের পাশে রয়েছে ত্রিপোলিস্থ বাংলাদেশ দূতাবাস।
দেশটিতে বাংলাদেশের রাষ্ট্রদূত শেখ সিকান্দার আলী জানিয়েছেন, দূতাবাসের তরফে তাৎক্ষণিকভাবে ‘সানবুলাহ বিস্কুট ফ্যাক্টরি’ কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়। তারা জানান, হতাহত সকল শ্রমিককে ত্রিপলীর বিভিন্ন হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় দূতাবাসের প্রতিনিধিরা তাজুরা হার্ট হসপিটাল, ত্রিপোলি মেডিকেল কলেজ হাসপাতাল, সারে জাওইয়া কেন্দ্রীয় হাসপাতাল এবং আবু সেলিম হাসপাতাল পরিদর্শন করেন।
গত সোমবার ত্রিপোলির ওয়াদি এল রাবি এলাকায় অবস্থিত কারখানাটিতে হামলা চালানো হয়। শহরটিতে গত কয়েকমাস ধরে হামলা চলছে। এ বছরের এপ্রিল থেকে জাতিসংঘ সমর্থিত সরকারি বাহিনীর সঙ্গে জেনারেল খলিফা হাফতার নেতৃত্বাধীন লিবিয়ান ন্যাশনাল আর্মির সংঘর্ষ চলছে। সম্পাদনা : রমাপ্রসাদ বাবু




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]