• প্রচ্ছদ » শেষ পাতা » আত্মসমর্পন হুশিয়ারির পরেও বিশ^বিদ্যালয় অবরুদ্ধ করে রেখেছে হংকংয়ের বিক্ষোভকারীরা


আত্মসমর্পন হুশিয়ারির পরেও বিশ^বিদ্যালয় অবরুদ্ধ করে রেখেছে হংকংয়ের বিক্ষোভকারীরা

আমাদের নতুন সময় : 20/11/2019

আসিফুজ্জামান পৃথিল : ব্যারিকেড দিয়ে বিশ^বিদ্যালয়ের ভিতরে এখনও ২ শতাধিক বিক্ষোভকারী অবস্থান করছে। টানা তৃতীয় দিনের মতো অচল ছিলোহংকং পলিটেকনিক বিশ^বিদ্যালয়। তবে পুলিশ জানিয়েছে, ক্যাম্পাসের ভেতরে খাবার ও পানির তীব্র অভাব চলছে। তাই দ্রুততম সময়ের মধ্যে বিক্ষোভকারীরা বের হতে বাধ্য হবে।
১ সপ্তাহের বেশি সময় ধরে এই ক্যাম্পাসকে ঘাঁটি হিসেবে ব্যবহার করছে বিক্ষোভকারীরা। ভেতর থেকে আগুন, পাথর আর পেট্রোল বোমা ছুড়ে মারায় পুলিশ ক্যাম্পাসে প্রবেশই করতে পারেনি। পুলিশ জানিয়ে রেখেছে বিক্ষোভকারীরা ক্যাম্পাস ত্যাগের সময় তাদের গ্রেপ্তার করা হবে। ফলে অনেকেই ভয়ে ক্যাম্পাস ত্যাগ করছে না। সোমবার কয়েকশ বিক্ষোভকারী ক্যাম্পাস ছেড়ে পালানোর চেষ্টা করে। এদের অনেকেই টিয়ার গ্যাস আর রবার বুলেটে আহত হয়ে গ্রেপ্তার হয়। সোমবার পুলিশ মোট ১ হাজার ৪৫৮ টিয়ার গ্যাস ক্যানিস্টার, ১ হাজার ৩৯১ রাউন্ড রবার বুলেট, ৩২৫ বিন ব্যাগ রাউন্ড আর ২৬৫টি স্প্রঙ বুলেট ব্যভহার করে।
অবশ্য একটি দল রশির মই ব্যবহার করে ক্যাম্পাস ছেড়ে পালাতে সক্ষম হয়। জানা গেছে গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে দাঙ্গার অভিযোগ আনা হবে। যার ফলে তাদের ১০ বছরের কারাদ- হতে পারে। এখনও বিশ^বিদ্যালয় এর সামনে অবস্থান করছেন শঙ্কিত অভিবাবকরা। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]