জেলায় জেলায় বাস বন্ধ, দুর্ভোগে যাত্রীরা

আমাদের নতুন সময় : 20/11/2019

মুরাদ হাসান : পরিবহন শ্রমিকদের অঘোষিত ধর্মঘটের পরিধি আরও বেড়ে ছেড়েছে। গত গতকাল মঙ্গলবার থেকে ১৭ জেলায় বাস চলাচল বন্ধ রয়েছে। নতুন আইন সংশোধনের দাবিতে এর আগে সোমবার ১২টি জেলায় বাস চলাচল বন্ধ রাখে পরিবহন শ্রমিকরা।
বরিশাল: কোনো ধরনের ঘোষণা ছাড়াই বরিশালের অভ্যন্তরীণ ও দূরপাল্লা আটটি রুটের বাস চলাচল বন্ধ করে দিয়ে কর্মবিরতি পালন করছে পরিবহন শ্রমিকরা। মঙ্গলবার সকাল সাড়ে দশটা থেকে এই কর্মবিরতি শুরু করা হয়েছে। ফলে যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছে। বাস শ্রমিকরা বলেন, কোনো চালকরাই ইচ্ছা করে দুর্ঘটনা ঘটায় না। বর্তমানে কার্যকর করা এই সড়ক আইন তাদের কর্মক্ষেত্রের পরিপন্থী। এই আইন সংশোধন না হওয়া পর্যন্ত কর্মবিরতি কর্মসূচি অব্যাহত থাকবে।
সাতক্ষীরা : নতুন আইন সংশোধনের দাবিতে সাতক্ষীরায় ধর্মঘট পালন করছে বাস শ্রমিকরা। সাতক্ষীরা থেকে আসাদুজ্জামান জানান, কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে মঙ্গলবার সকাল থেকে কোনো বাস ছেড়ে যায়নি। বন্ধ রয়েছে অভ্যন্তরীণ রুটের সকল বাস চলাচলও। বাস চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়েন দূর-দূরান্তের যাত্রীরা। ইজিবাইক, মাহেন্দ্র, ইঞ্জিনভ্যানসহ বিভিন্ন যানবাহনে তারা যাতায়াত করছেন।
নওগাঁ : নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে নওগাঁয় অঘোষিত চলছে বাস ধর্মঘট। জেলার বালুডাঙ্গা বাসস্ট্যান্ড থেকে জেলার ১১টি উপজেলার সকল রুটের মেইল ও লোকাল বাস চলাচল বন্ধ রয়েছে বলে জানান প্রতিনিধি আশরাফুল নয়ন।
ময়মনসিংহ : নতুন সড়ক পরিবহন আইন সংশোধনসহ বিভিন্ন দাবিতে ময়মনসিংহ থেকে ঢাকাসহ দূরপাল্লার সবরুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে চালক ও শ্রমিকরা। এতে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।
ঝালকাঠি : মঙ্গলবার সকাল থেকে ঝালকাঠি-বরিশাল, ঝালকাঠি-ঢাকাসহ অভ্যন্তরীন ও দূরপাল্লার ৯টি রুটে সব ধরনের বাস চলাচল বন্ধ রয়েছে। এতে যাত্রীরা চরম ভোগান্তির মধ্যে পড়েন। সম্পাদনা : টিএম হুদা, ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]