• প্রচ্ছদ » শেষ পাতা » প্রিন্স অ্যান্ড্রুর যৌন কেলেঙ্কারি, হ্যারি-উইলিয়ামসের সম্পর্কে ফাটল, বিপাকে ব্রিটিশ রাজপরিবার


প্রিন্স অ্যান্ড্রুর যৌন কেলেঙ্কারি, হ্যারি-উইলিয়ামসের সম্পর্কে ফাটল, বিপাকে ব্রিটিশ রাজপরিবার

আমাদের নতুন সময় : 20/11/2019

আসিফুজ্জামান পৃথিল : ১৯৯২ সালের ২৪ নভেম্বর, নিচের সিংহাসনে আরোহণের ৪০ বছর উপলক্ষে ভাষণ দিয়েছিলেন রানি ২য় এলিজাবেথ। তিনি সেদিন নিজের ভাষণে ব্যবহার করেছিলেন এক বিখ্যাত শব্দযুগল, এনাস হরিবিলিস। লাতিন শব্দযুগলের অর্থ ভয়ানক বছর। সেটি যদি রাজপরিবারের জন্য ভয়ানক বছর হয়, তবে ২০১৯ সাল সম্ভবত ভয়াবহতম বছর। ডেইলি মেইল।
৯২ সালে প্রিন্স আন্ড্রু আলাদা হয়ে যান সারাহ ফার্গুসনের সঙ্গে, প্রিন্সেস অ্যানির ডিভোর্স হয়, অ্যান্ড্রু মরটন প্রিন্সেস ডায়নার জীবনী লেখেন। ফাঁস হয়ে যায় প্রিন্স অব ওয়েলস এর সঙ্গে তার বিবাহিত জীবন বলে কিছুই নেই। আগুন লাগে উইনসর ক্যাসেলে। পরে জনগনের কয়েক মিলিয়ন ডলার অর্থ ব্যবহার করে সংস্কার হলে শুরু হয় তীব্র সমালোচনা। নিজ ভাষণে রানি বলেছিলেন, তিনি এ ধরণের বছর আর চান না।
ব্রিটিশ রাজপরিবারের এজে উইলসনের মতে এ বছরটি ব্রিটিশ রাজপরিবারের জন্য ১৯৯২ সালের চেয়েও খারাপ ছিলো। এ বছরের ঘটনাগুলো এতোটাই জটিল যে, তা সমগ্র রাজতন্ত্রকেই ঝুঁকিতে ফেলে দিয়েছে। এটি নিশ্চিত ডিউক অব ইয়র্কের যৌন অপরাধী জেফরি এপিস্টোনের সঙ্গে সম্পর্ক ছিলো। আরও অভিযোগ এসেছে, তিনি এপিস্টোনের মাধ্যমে এক অপ্রাপ্তবয়স্ক কিশোরেীর সঙ্গে যৌন সম্পর্ক করেছেন। তবে এই কেলেঙ্কারিটিই শুধু নয়, প্রিন্স হ্যারি আর তার স্ত্রী রাজপরিবারে মানিয়ে নিতে পাারছেন না এমন গুজব বহুদিন ধরেই চলছে। একজন মার্কিনি, যে বিশুদ্ধ অ্যাংলো স্যাক্সান নয়, তাকে বিয়ে করা রাজপরিবার মেনে নিতে পারেনি বলেই শোনা যায়। গত মাসে আফ্রিকা সফরের সময় প্রিন্স হ্যারি ইঙ্গিত দেন ভাই উইলিয়ামসের সঙ্গে তার সম্পর্ক ভালো নয়! সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]